ELECTION COMMISION
শূন্য ঘোষিত টাঙ্গাইল-৪ আসনে অক্টোবরের শেষ সপ্তাহে উপনির্বাচন আয়োজনের সব প্রস্তুতি চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৯ অথবা ৩১ অক্টোবর ওই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হতে পারে। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার কমিশনসভা আহ্বান করা হয়েছে। বুধবার ওই উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ইসি- সংশ্লিষ্টরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে এ তথ্য জানিয়েছেন।

গত ১লা সেপ্টেম্বর টাঙ্গাইল-৪ আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে জাতীয় সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী ২৯ নভেম্বরের মধ্যে এ নির্বাচন আয়োজনের বাধ্যবাধকতা রয়েছে ইসির। কিন্তু নভেম্বর মাসজুড়ে প্রাথমিক শিক্ষা সমাপনী ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা রয়েছে। এ ছাড়া, ২২ অক্টোবরের পর শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। ফলে পূজা ও পরীক্ষার ফাঁকে টাঙ্গাইল-৪ আসনের নির্বাচন আয়োজনের পরিকল্পনা করা হয়েছে।

পবিত্র হজ ও তাবলিগ জামায়াত নিয়ে কটূক্তি পর বিভিন্ন মহলের প্রতিক্রিয়ার পর সংসদ সদস্য পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করতে বাধ্য হন দশম জাতীয় সংসদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আবদুল লতিফ সিদ্দিকী। বিতর্কিত মন্তব্যর কারণে মন্ত্রিত্ব হারানোর পর আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদও হারান তিনি।

এরপর প্রাথমিক সদস্য পদ না থাকায় দলটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম লতিফ সিদ্দিকীর এমপি পদ বাতিলের ব্যবস্থা নিতে স্পিকারকে অনুরোধ জানান। সে মোতাবেক বিরোধটি নিষ্পত্তি করতে ইসিকে চিঠি দেন স্পিকার। ওই চিঠির পর গত ২৩ আগস্ট শুনানির দিন ধার্য করে ইসি।

সেখানে উপস্থিত হয়ে লতিফ সিদ্দিকী ইসির কাছে সময় চেয়ে পদত্যাগের ঘোষণা দেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে কমিশন ৬ সেপ্টেম্বর পর্যন্ত বিচার কাজ মূলতবি করেন।

এরই মধ্যে আবদুল লতিফ সিদ্দিকী গত ১ সেপ্টেম্বর অপরাহ্নে পদত্যাগ করায় দশম সংসদের ১৩৩ টাঙ্গাইল-৪ আসনটি সেই তারিখে শূন্য হয়েছে মর্মে গেজেট সর্বসাধারণের জন্য প্রকাশিত হয়।

মিস্টি রহমানজাতীয়
শূন্য ঘোষিত টাঙ্গাইল-৪ আসনে অক্টোবরের শেষ সপ্তাহে উপনির্বাচন আয়োজনের সব প্রস্তুতি চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৯ অথবা ৩১ অক্টোবর ওই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হতে পারে। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার কমিশনসভা আহ্বান করা হয়েছে। বুধবার ওই উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ইসি- সংশ্লিষ্টরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে...