ক্রীড়া প্রতিবেদক ।
শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজটা জয় দিয়ে শেষ করতে চায় বাংলাদেশ। টি-টোয়েন্টিতে নিজেদের সেরা স্কোর গড়েও প্রথম ম্যাচে ৬ উইকেটে হেরেছে টাইগাররা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
আগামীকাল রবিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় শুরু হবে সিরিজের শেষ ম্যাচটি। এই ম্যাচ জিতে টি-টোয়েন্টিতে অন্তত সিরিজ হার এড়াতে চায় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

এই ভেন্যুতে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামছে বাংলাদেশ। তাই সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি জিতে সিরিজ হার এড়ানোর পাশাপাশি নিজেদের অভিষেক ম্যাচ স্মরণীয় করে রাখাই লক্ষ্য হবে স্বাগতিকদের। পক্ষান্তরে ত্রিদেশীয় ও টেস্ট জয়ের পর টি-টোয়েন্টি সিরিজেও জিততে মরিয়া থাকবে শ্রীলঙ্কা।

ত্রিদেশীয় সিরিজের দুর্দান্ত শুরুর পরও রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশকে। একইভাবে টেস্ট সিরিজেও শুরুটা ভালো ছিলো টাইগারদের। ব্যাটসম্যানদের দৃঢ়তায় চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচ ড্র করে বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে লজ্জার হার বরণ করে।

ত্রিদেশীয় ও টেস্ট সিরিজ হারকে সঙ্গী করে দুই ম্যাচের টি-টোয়েন্টিতে লড়াই শুরু করে বাংলাদেশ। মিরপুরে সিরিজের প্রথম ম্যাচে শুরুটা দুর্দান্ত ছিলো বাংলাদেশের। সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের জোড়া হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৫ উইকেটে ১৯৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। টি-টোয়েন্টি ফরম্যাটে টাইগারদের সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড এটি। তবে বাংলাদেশের ছুঁড়ে দেয়া বড় টার্গেটও ছয় উইকেটে জিতে নেয় শ্রীলঙ্কা। ফলে সিরিজে ১-০ ব্যবধানে লিড নেয় তারা।
সিরিজ হার এড়াতে হলে দ্বিতীয় ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। সিরিজ হার এড়ানোর পাশাপাশি এই ম্যাচ জিতে শেষটাও রাঙাতে চায় টাইগাররা। বাংলাদেশের দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এই ম্যাচ নিয়ে বলেন, যদি আমরা নিজেদের প্রতিভাকে কাজে লাগাতে পারি এবং নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি তবে তবে ফলাফল ভিন্ন হওয়াটা স্বাভাবিক। তখন পুরো দৃশ্যই পাল্টে যেতে পারে। এটা ঠিক যে তিনি (হাথরুসিংহে) আমাদের সম্পর্কে জানেন। তবে একইসঙ্গে আমরা নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হয়েছি। আমি মনে করি আমরা পারফর্ম করতে ব্যর্থ হয়েছি, এর দায় আমাদের।

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, মেহেদি হাসান, আফিফ হোসেন ও জাকির হাসান।

শ্রীলঙ্কা দল : দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুস্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, আসলে গুনারত্নে, নিরোশান দিকবেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, শেহান মাদুশঙ্কা, জেফরি ভান্দারসে, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, জীবন মেন্ডিস ও আসিথা ফার্নান্দো।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/02/929.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/02/929-300x300.jpgবাহাদুর বেপারীখেলাধুলা
ক্রীড়া প্রতিবেদক । শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজটা জয় দিয়ে শেষ করতে চায় বাংলাদেশ। টি-টোয়েন্টিতে নিজেদের সেরা স্কোর গড়েও প্রথম ম্যাচে ৬ উইকেটে হেরেছে টাইগাররা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। আগামীকাল রবিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় শুরু হবে সিরিজের...