নিজস্ব প্রতিবেদক ।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলা ‘জাল নথিপত্র’ দিয়ে করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ ও এ জে মোহাম্মদ আলী। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
এই মামলায় ষষ্ঠ দিনের মতো যুক্তি উপস্থাপন করতে গিয়ে তারা এই অভিযোগ করেন। আর যারা এই মামলা করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আদালতে দরখাস্ত দেয়া হবে বলে জানিয়েছেন মওদুদ আহমদ।

বুধবার পুরান ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে বেগম খালেদা জিয়ার আইনজীবীরা তাদের যুক্তি উপস্থাপন করেন।

এ জে মোহাম্মদ আলী আদালতকে বলেন, খালেদা জিয়াকে ফাঁসাতেই জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা করা হয়েছে। এই মামলায় জাল নথিপত্র তৈরি করেছে তদন্ত কর্মকর্তা হারুনুর রশীদ। এর স্বপক্ষে হারুনুর রশদিসহ পাঁচজন স্বাক্ষী আদালতে মিথ্যা স্বাক্ষ্য দিয়েছে। দুদকের আইন অনুযায়ী ৪৫ কার্যদিবসের মধ্যে তদন্ত কার্য শেষ করার কথা। এই সময়ের মধ্যে শেষ না হলে আরও ১৫ দিন সময় বর্ধিত করার নিয়ম রয়েছে। কিন্তু ৬০ দিনের তদন্ত কাজ শেষ হয়েছে ২৯৫ দিনে। জাল নথিপত্র তৈরি করার জন্য এতো সময় নেয়া হয়েছে।

এজে মোহাম্মদ আলী বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এতিম তহবিলের নথি দেখার কোন ক্ষমতা স্বাক্ষী জগলুল পাশার নেই। তিনি কামাল উদ্দিন সিদ্দিকী (সাবেক মুখ্য সচিব)’র পিএস ছিলেন। আইনের বিধান অনুযায়ী যেভাবে নথি তৈরি করার কথা সেভাবে তা করা হয় নি। নথির গতিবিধি সংক্রান্ত বিধানও এখানে অনুসরণ করা হয় নি। জাল নথি তৈরি করে খালেদা জিয়াকে সাজা দেয়ার জন্য এ কাজ করেছেন তদন্ত কর্মকর্তা।

এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার যুক্তিতর্ক উপস্থাপনের বিরতির সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কথা বলেছেন ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি খালেদা জিয়াকে বলেন, ম্যাডাম এক্সিলেন্ট যুক্তিতর্ক হচ্ছে। কিভাবে ডকুমেন্টগুলো তৈরি করা হয়েছে ঘষামাজা দিয়ে তা আবার সুন্দরভাবে উপস্থাপনও করা হচ্ছে। প্রধানমন্ত্রীর অফিস থেকে কোনো কাভার লেটার ছাড়া এ টাকাগুলো চলে গেল। এর কোনো প্রমাণ নাই। নথির কথা বলা হচ্ছে সেটাও ঘষামাজা। এই ডকুমেন্টের জন্যই মামলা থাকে না। তখন খালেদা জিয়া মওদুদ আহমেদকে প্রশ্ন রেখে বলেন, ‘তাহলে এ মামলা চলছে কী করে? জাল নথিপত্র দিয়ে মামলা চালাচ্ছে তারা।’ মওদুদ বলেন, ফলস ডকুমেন্ট এটা প্রমাণ হবেই।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/01/28.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/01/28-300x300.jpgহাসন রাজাজাতীয়
নিজস্ব প্রতিবেদক । বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলা ‘জাল নথিপত্র’ দিয়ে করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ ও এ জে মোহাম্মদ আলী। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। এই মামলায় ষষ্ঠ দিনের মতো যুক্তি উপস্থাপন করতে গিয়ে তারা...