1441549817
এখন পর্যন্ত ১০ হাজার অভিবাসন প্রত্যাশী হাঙ্গেরি থেকে জার্মানিতে গিয়ে পৌঁছেছেন। তাদের স্বাগত জানাতে শনিবার থেকেই ইংরেজি ও আরবিতে লেখা বোর্ড ঝুলানো হয় বাস ও রেল স্টেশনে। এর আগে শুক্রবার নতুন করে আরেক দফা অভিবাসন প্রত্যাশী নেয়ার ঘোষণা দেয় জার্মানি ও অস্ট্রিয়া। শনিবার দেশ দু’টির পক্ষ থেকে জানানো হয়, যথাক্রমে ৭ হাজার ও ১০ হাজার শরণার্থী ও অভিবাসন প্রত্যাশীদের এবার আশ্রয় দেয়া হবে। এরই অংশ হিসেবে সীমান্ত খুলে দেয় হাঙ্গেরি।

জার্মান কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার স্থানীয় সময় সকাল পর্যন্ত ৮ হাজার অভিবাসন প্রত্যাশী ও শরণার্থী দেশটিতে গিয়ে পৌঁছেছে। এরপর স্থানীয় সময় দুপুর নাগাদ এ সংখ্যা ১০ হাজারে উন্নীত হয়। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্রথম দফায় অস্ট্রিয়া থেকে ট্রেনযোগে যে সাড়ে চারশ শরণার্থী জার্মানিতে প্রবেশ করেন, তাদেরকে শুধু স্বাগত জানিয়েই ক্ষান্ত থাকেনি কর্তৃপক্ষ। তাদের জন্য গরম কফি, খাবার ও বাচ্চাদের জন্য খেলনার ব্যবস্থাও করা হয় তাৎক্ষণিকভাবে।

জার্মান পুলিশ জানিয়েছে, শনিবার স্থানীয় সময় সন্ধ্যা নাগাদ ৬ হাজার অভিবাসন প্রত্যাশী ও শরণার্থী দেশটিতে গিয়ে পৌঁছায়। পরবর্তীতে সকাল নাগাদ পৌঁছায় আরও ২ হাজার। ফোকাস বাংলা।

হীরা পান্নাআন্তর্জাতিক
এখন পর্যন্ত ১০ হাজার অভিবাসন প্রত্যাশী হাঙ্গেরি থেকে জার্মানিতে গিয়ে পৌঁছেছেন। তাদের স্বাগত জানাতে শনিবার থেকেই ইংরেজি ও আরবিতে লেখা বোর্ড ঝুলানো হয় বাস ও রেল স্টেশনে। এর আগে শুক্রবার নতুন করে আরেক দফা অভিবাসন প্রত্যাশী নেয়ার ঘোষণা দেয় জার্মানি ও অস্ট্রিয়া। শনিবার দেশ দু’টির পক্ষ থেকে জানানো হয়,...