UCHCHA ADALOT
ইমারত নির্মাণ বিধিমালা ভঙ্গ করে ভবন নির্মানের অভিযোগে রাজউকের দায়েরকৃত মামলায় সাভারের রানা প্লাজার অন্যতম মালিক সোহেল রানাকে জামিন দেয়নি হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর অবকাশকালীন ডিভিশন বেঞ্চ মঙ্গলবার আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেয়।

২০১৩ সালের এপ্রিল মাসে সভারের রানা প্লাজা ধ্বসের ঘটনায় এক হাজারের অধিক লোক মারা যায়। যাদের অধিকাংশই পোশাক শ্রমিক। আহত হন কয়েক হাজার। ওই ঘটনায় রাজউকের অথরাইজড অফিসার বাদী হয়ে সাভার থানায় সোহেল রানাসহ কয়েক জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ওই মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন রানা। আবেদনের পক্ষে অ্যাডভোকেট হেলালউদ্দিন মোল্লা এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. জহিরুল হক ও মো. মনিরুজ্জামান শুনানি করেন। শুনানি শেষে হাইকোর্ট জামিন দিতে অপরাগতা প্রকাশ করলে রানার আইনজীবী আবেদনটি ফিরিয়ে নিতে চান। পরে আদালত আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেয়।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/UCHCHA-ADALOT.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/UCHCHA-ADALOT-300x202.jpgওয়াজ কুরুনীআইন-আদালত
ইমারত নির্মাণ বিধিমালা ভঙ্গ করে ভবন নির্মানের অভিযোগে রাজউকের দায়েরকৃত মামলায় সাভারের রানা প্লাজার অন্যতম মালিক সোহেল রানাকে জামিন দেয়নি হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর অবকাশকালীন ডিভিশন বেঞ্চ মঙ্গলবার আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেয়। ২০১৩ সালের এপ্রিল মাসে সভারের রানা প্লাজা ধ্বসের ঘটনায়...