jafor_316694
শিক্ষকদের উপর হামলার ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা ক্ষমা চেয়ে দেশবরেণ্য শিক্ষাবিদ ও জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে এক আবেগঘন চিঠি লিখেছেন।
সোমবার বিকেলে চিঠিটি পড়ে শোনান অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল নিজেই।
চিঠিতে শিক্ষার্থীরা লিখেছেন, বিশ্ববিদ্যালয় জীবনে আপনারা ছিলেন এবং আছেন আমাদের অভিভাবক হিসেবে। বাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ে প্রথম প্রথম আসতে মন চাইতোনা। আর এখন তা হয়ে উঠেছে আমাদের দ্বিতীয় বাড়ি হিসেবে। আপনাদের মত শিক্ষকদের পেয়ে আমরা গর্বিত।
চিঠিতে ছাত্রলীগের হামলায় শিক্ষকরা আহত হওয়ার ঘটনায় সাধারণ শিক্ষার্থীরা নিজেদের ব্যর্থতা উল্লেখ করে ক্ষমাও চেয়েছেন।
রোববারের (৩০ আগস্ট) এ হামলার ঘটনায় আমরা লজ্জিত। কয়েকজন আপনাদের গায়ে হাত তুলেছিল, তখন আমরা আপনাদের পাশে দাঁড়াতে পারিনি। আপনারা আমাদের পিতা-মাতার সমতুল্য হলেও পারিনি আপনাদের সম্মান রক্ষা করতে। অথচ আপনাদের হাত ধরেই শাবিপ্রবি আজ বর্তমানে এ অবস্থানে এসেছে।
আপনাদের কারণেই আমরা বুক টান করে কথা বলতে পারি ‘আমরা সাস্টিয়ান’। আপনাদের সঙ্গে দেখা হলে আমরা তাকাতে পারবোনা। মনের ভেতর অপরাধবোধ কাজ করবে। আমরা আন্তরিকভাবে দুঃখিত, আপনাদের প্রাপ্য সম্মানটুকু আমরা দিতে পারিনি, আমরা ক্ষমাপ্রার্থী।
চিঠির সর্বশেষে লেখা ছিল সাধারণ শিক্ষার্থী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
একটি সাদা খামে পাঠানো চিঠির সঙ্গে অধ্যাপক জাফর ইকবালকে একটি গোলাপ ফুলও দেওয়া হয়।

তুনতুন হাসানপ্রথম পাতা
শিক্ষকদের উপর হামলার ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা ক্ষমা চেয়ে দেশবরেণ্য শিক্ষাবিদ ও জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে এক আবেগঘন চিঠি লিখেছেন। সোমবার বিকেলে চিঠিটি পড়ে শোনান অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল নিজেই। চিঠিতে শিক্ষার্থীরা লিখেছেন, বিশ্ববিদ্যালয় জীবনে আপনারা ছিলেন এবং আছেন আমাদের অভিভাবক...