আন্তর্জাতিক ডেস্ক ।
প্রবল বর্ষণে জাপানে মৃতের সংখ্যা ১০০ ছাড়লো বলে জানিয়েছে জাপান সরকার। উদ্ধারকারী দল জানায়, পশ্চিম জাপানের বেশীরভাগ অঞ্চল এখনও পানির নিচে।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
গত কয়েকদিনের টানা বর্ষণের সঙ্গে সেখানে শুরু হয় প্রচুর ভুমিধস। ধসে ভেঙ্গে পরে অনেক বাড়ি, স্থাপনা, হাসপাতাল। এসব জায়গায় আটকে রয়েছে এখন অগণিত মানুষ।

প্রবল বর্ষণে আটকে পড়া কোসুকে কোহেহারা আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপিকে বলেন, আমি ফোনে অনেকবার আত্মীয়-স্বজনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি। কিন্তু কারো কোন সাড়া পাইনি। ভারি বৃষ্টির কারণে এখানকার নদী স্বাভাবিকের থেকে ৩ ফুট বেশি পানি যা আমাদের পুরো গ্রামকে গ্রাস করেছে। কাঠে্র সব বাড়িঘর ভেঙে পড়েছে, চলাচলের অনুপযোগী হয়ে গেছে রাস্তাঘাট।

জাপানের সরকারি তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ১০০জন মারা গিয়েছে। নিখোঁজ রয়েছে অনেকে। সময় বাড়ার সঙ্গে মৃতের সংখ্যা বাড়বে বলে জানায় উদ্ধারকারী দল।

সরকারের এক ঊর্ধতন কর্মকর্তা জানায়, পুলিশ, দমকলবাহিনী ও উপকূলবর্তী গার্ডসহ ৭৩ হাজার উদ্ধারকর্মী নিয়োগ দেওয়া হয়েছে। উদ্ধারের কাজে ব্যবহৃত হচ্ছে ৭০০ হেলিকপ্টার সঙ্গে রয়েছে নৌকা।

আজকে জাপানের আকাশে সূর্যের দেখা মিলেছে। উদ্ধারকর্মীরা জানায়, দ্রুত উদ্ধারকাজ সম্পন্ন হবে।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/07/812.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/07/812-300x300.jpgশিশির সমরাটআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । প্রবল বর্ষণে জাপানে মৃতের সংখ্যা ১০০ ছাড়লো বলে জানিয়েছে জাপান সরকার। উদ্ধারকারী দল জানায়, পশ্চিম জাপানের বেশীরভাগ অঞ্চল এখনও পানির নিচে। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। গত কয়েকদিনের টানা বর্ষণের সঙ্গে সেখানে শুরু হয় প্রচুর ভুমিধস। ধসে ভেঙ্গে পরে অনেক বাড়ি, স্থাপনা, হাসপাতাল। এসব জায়গায়...