sheikh-hasina_162111_0
জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় অবদানের স্বীকৃতি হিসেবে জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়নস অব দি আর্থ’ পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘ পরিবেশ কর্মসূচির (ইউএনইপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে সোমবার একথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, আগামী ২৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে। খবর বাসসের

ইউএনইপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শেখ হাসিনা প্রমাণ করেছেন জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বিনিয়োগ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের জন্য উৎকৃষ্ট বিনিয়োগ।

পরিবেশ নিয়ে কাজের স্বীকৃতি হিসেবে ২০০৪ সাল থেকে প্রতিবছর চারটি ক্যাটাগরিতে ‘চ্যাম্পিয়ন অব দি আর্থ’ পুরস্কার দিয়ে আসছে ইউএনইপি।

চলতি বছর ‘পলিসি লিডারশিপ’ ক্যাটাগরিতে জাতিসংঘের পরিবেশ বিষয়ক এই সর্বোচ্চ পুরস্কারের জন্য শেখ হাসিনার নাম ঘোষণা করা হয়েছে।

অর্ণব ভট্টজাতীয়
জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় অবদানের স্বীকৃতি হিসেবে জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার 'চ্যাম্পিয়নস অব দি আর্থ' পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘ পরিবেশ কর্মসূচির (ইউএনইপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে সোমবার একথা জানানো হয়েছে। এতে বলা হয়েছে, আগামী ২৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ...