1444826356_th
মেডিকেলের প্রশ্ন ফাঁসের অভিযোগের তদন্ত করে সত্যতা পাওয়া গেলে ভর্তি বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়া উচিত। অন্যথায় এ ঘটনা নতুন প্রজন্মের মধ্যে যে হতাশা ছড়িয়ে দিচ্ছে, তার জন্য জাতিকে চড়া মূল্য দিতে হবে বলে জানিয়েছেন দেশের দুজন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল ও সিরাজুল ইসলাম চৌধুরী।
বুধবার সংবাদিকদের কাছে সুষ্ঠু তদন্তের মাধ্যমে ঘটনার সঠিক সুরাহা করতে না পারলে শিক্ষার্থী ও অভিভাবকরা শিক্ষাব্যবস্থার প্রতি আস্থা হারিয়ে ফেলবে বলেও আশঙ্কা প্রকাশ করেন এ দুই শিক্ষাবিদ। সেই সঙ্গে আগামীতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে যথাযথ ব্যবস্থা নেয়ারও পরামর্শ দেন দেশবরেণ্য এ দুই শিক্ষাবিদ।

এ বছরের মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গত ১৮ সেপ্টেম্বর। এর পরদিন থেকেই প্রশ্ন ফাঁসের অভিযোগে আন্দোলন করছে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। পরীক্ষা বাতিল করে আবার ভর্তি পরীক্ষার দাবিতে তাদের এ আন্দোলন গড়িয়েছে ২৬ দিনে। কিন্তু স্বাস্থ্য অধিদপ্তর বরাবরই প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ অস্বীকার করে আসছে।

প্রশ্ন ফাঁসের নানা রকম তথ্য-প্রমাণ হাজির করা হলেও স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে এ আন্দোলন অযৌক্তিক।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444826356_th.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444826356_th.jpgঅর্ণব ভট্টশেষের পাতা
মেডিকেলের প্রশ্ন ফাঁসের অভিযোগের তদন্ত করে সত্যতা পাওয়া গেলে ভর্তি বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়া উচিত। অন্যথায় এ ঘটনা নতুন প্রজন্মের মধ্যে যে হতাশা ছড়িয়ে দিচ্ছে, তার জন্য জাতিকে চড়া মূল্য দিতে হবে বলে জানিয়েছেন দেশের দুজন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল ও সিরাজুল ইসলাম চৌধুরী। বুধবার...