জবি প্রতিনিধি ।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষাসহ সব পরীক্ষায় এমসিকিউ পদ্ধতি তুলে দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার মান আরো উন্নত করতে সব ধরনের পরীক্ষা থেকে এমসিকিউ পদ্ধতি উঠিয়ে দেওয়া হবে। যা আগামী শিক্ষাবর্ষ থেকে কার্যকর হবে। এছাড়া অনার্স পর্যায়ে শিক্ষকরা ক্লাসে মাল্টিমিডিয়া ব্যবহার করতে পারবেন না। তবে যদি কোর্সের প্রয়োজনে কোন ভিডিও অথবা সচিত্র কনটেন্ট শিক্ষার্থীদের দেখানোর প্রয়োজন হয়, সেক্ষেত্রে বিশেষ বিবেচনায় মাল্টিমিডিয়ার ব্যবহার করা যাবে।

এছাড়া প্রতিটি কোর্সের জন্য সংশ্লিষ্ট শিক্ষকরা সুলভ মূল্যে বাজারে পাওয়া যায় এমন একটি বিশ্বমানের টেক্সট বই নির্ধারণ করে দেবেন। প্রয়োজনে একাধিক রেফারেন্স বই ব্যবহার করতে পারবেন। কোন অবস্থাতেই শিক্ষকরা শিক্ষার্থীদের ক্লাসে নোট, গাইড বা লেকচার শিট দিতে পারবেন না।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/04/228.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/04/228-300x300.jpgশিশির সমরাটপ্রথম পাতা
জবি প্রতিনিধি । জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষাসহ সব পরীক্ষায় এমসিকিউ পদ্ধতি তুলে দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার মান আরো উন্নত করতে সব ধরনের পরীক্ষা থেকে এমসিকিউ পদ্ধতি...