image_267472.pm_16_13.08.2015_kallol-pix
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা মুক্তিযোদ্ধা ও চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ চিত্রশিল্পীর ৬৫তম জন্মদিন উপলক্ষে শুক্রবার প্রধানমন্ত্রী ও তার ছোট বোনের পক্ষ থেকে ফুলের তোড়া নিয়ে শাহাবুদ্দিন আহমেদের কলাবাগানের বাসায় যান প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল। শিল্পীর জন্মদিন উপলক্ষে সেখানে একটি অনাড়ম্বর অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে শাহাবুদ্দিন আহমেদের হাতে প্রধানমন্ত্রী ও তার বোনের শুভেচ্ছার ফুল তুলে দেন মাহবুবুল হক শাকিল।

১৯৫০ সালে জন্মগ্রহণকারী শাহাবুদ্দিনকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি শিল্পীর দীর্ঘায়ুও কামনা করেন বঙ্গবন্ধুর দুই কন্যা। শাহাবুদ্দিন বাংলাদেশ কলেজ অফ আর্টস অ্যান্ড ক্র্যাফটস থেকে স্নাতক করার পর ফরাসি সরকারের একটি স্কলারশিপ নিয়ে প্যারিসে যান।
চিত্রকর্মে প্রাচ্য ও পাশ্চাত্য রীতির সম্মিলন ঘটিয়ে নতুন ধরনের একটি স্টাইল নিয়ে এসেছেন তিনি, যা তাকে ইউরোপীয় চিত্র প্রেমিকদের মাঝে অনন্য করে তুলেছে।
চিত্রকর্মে অবদানের স্বীকৃতি হিসেবে প্যারিসে বসবাসরত এই বাংলাদেশি চিত্রশিল্পীকে ফরাসি সরকার গত বছর নাইট উপাধিতে ভূষিত করে।

বাহাদুর বেপারীজাতীয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা মুক্তিযোদ্ধা ও চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ চিত্রশিল্পীর ৬৫তম জন্মদিন উপলক্ষে শুক্রবার প্রধানমন্ত্রী ও তার ছোট বোনের পক্ষ থেকে ফুলের তোড়া নিয়ে শাহাবুদ্দিন আহমেদের কলাবাগানের বাসায় যান প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল। শিল্পীর জন্মদিন উপলক্ষে...