image_260436.shaj12
শ্রমিক-কর্মচারী-পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের সভাপতি ও নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, জঙ্গিবাদ, মৌলবাদ ও সন্ত্রাসবাদ আমাদের সমাজের দুষ্ট ব্যাধি। এগুলোকে ধ্বংস না করা পর্যন্ত আমরা ঘরে ফিরে যাব না।
তিনি বলেন, বেগম জিয়া যতই ষড়যন্ত্র ও চক্রান্ত করুক না কেন, কোন লাভ হবে না। এদেশের মানুষ অতীতে যেমন বেগম জিয়ার ষড়যন্ত্র ও চক্রান্ত নস্যাৎ করেছে, ঠিক তেমনি ভবিষ্যতেও তা নস্যাৎ করে দেবে।
মন্ত্রী আজ মতিঝিলের বিসিসিআই ভবন মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আয়োজিত দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এতে বিশেষ অতিথি ছিলেন জাসদ স্থায়ী কমিটির সদস্য শিরীন আখতার। সভাপতিত্ব করেন বিসিসিআইসির শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি শেখ নুরুজ্জামান হাজী।
বক্তব্য রাখেন শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের সদস্য সচিব আব্দুল মালেক, বিদ্যুৎ শ্রমিক ইউনিয়নের সিবিএ সভাপতি আলাউদ্দিন মিয়া, বন্ধ আদমজী জুট মিল শ্রমিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক মো: শাহাবুদ্দিন, বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের সিবিএ সভাপতি মো. মহসিন প্রমূখ।
শাজাহান খান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ওরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তারা রাষ্ট্রের সার্বভৌমত্ব ধ্বংস করতে চেয়েছিল। জিয়াউর রহমান হত্যাকারীদের সাথে আপোষ করে বঙ্গবন্ধুকে হত্যা করেছে।
তিনি বলেন, খালেদা জিয়া ২০ দলের সাথে ষড়যন্ত্র করে ইতিহাসের পুনরাবৃত্তি চান। শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের একটি কর্মী বেঁচে থাকতে তা হতে দেবে না।
মন্ত্রী বলেন, শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আন্দোলনের মূল লক্ষ্য ছিল অযৌক্তিক অবোরোধ হরতাল অকার্যকর করা দেয়া এবং বেগম জিয়ার নির্দেশে চলমান হত্যা বন্ধ করা। তিনি বলেছিলেন, বিজয় না হওয়া পর্যন্ত আমি ঘরে ফিরে যাব না’। বেগম জিয়া বিজয় না পেয়ে বাড়ি ফিরে গেছেন।
তিনি বলেন, মানুষের জন্ম হয় একবার, মরেও একবার। টেলিফোনে আমাকে আমার স্ত্রীকে, ছেলে-মেয়েকে মেরে ফেলার হুমকি দেয়া হচ্ছে। কোন হুমকি আমি পরোয়া করি না।
মন্ত্রী বলেন, বেগম জিয়ার স্বামী জিয়াউর রহমান, বেগম জিয়া ও তার ছেলে খুনের রাজনীতিতে বিশ্বাস করে। ক্ষমতার বাইরে থেকে খুন করে, আবার ক্ষমতায় গেলেও খুন করে। তিনি বলেন, খুনী খালেদা জিয়ার সাথে আমাদের সম্পর্ক হতে পারে না।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এদেশের উন্নয়ন ও প্রগতি চান। তার হাতকে শক্তিশালী করা আমাদের নৈতিক দায়িত্ব। – বাসস।

শুভ সমরাটজাতীয়
শ্রমিক-কর্মচারী-পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের সভাপতি ও নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, জঙ্গিবাদ, মৌলবাদ ও সন্ত্রাসবাদ আমাদের সমাজের দুষ্ট ব্যাধি। এগুলোকে ধ্বংস না করা পর্যন্ত আমরা ঘরে ফিরে যাব না। তিনি বলেন, বেগম জিয়া যতই ষড়যন্ত্র ও চক্রান্ত করুক না কেন, কোন লাভ হবে না। এদেশের মানুষ অতীতে যেমন বেগম...