1438422209
স্থল সীমান্ত চুক্তি(এলবিএ) অনুযায়ী শনিবার দুপুর ১২.০১টায় ছিটমহল বিনিময় উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ১৬২টি ছিটমহলের অধিবাসীদের অভিনন্দন জানিয়েছেন।

এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি বলেন, ৬৮ বছরের পুরনো স্থল সীমান্ত বিরোধ নিষ্পত্তির পর ছিটমহল বিনিময় বাংলাদেশ ও ভারতের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাংলাদেশ সংবাদ সংস্থাকে একথা বলেন।

রাষ্ট্রপতি এই ঐতিহাসিক মুহূর্তে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও অভিনন্দন জানান। তিনি বলেন, স্থল সীমান্ত চিহ্নিতকরণে ১৯৭৪ সালে স্বাক্ষরিত ইন্দিরা-মুজিব মাধ্যমে নেয়া মহৎ উদ্যোগ ২০১৫ সালে বাংলাদেশ ও ভারতের উদ্যোগে বাস্তবায়িত হচ্ছে।

আবদুল হামিদ বলেন, এই ছিটমহল বিনিময়ের মাধ্যমে এর অধিবাসীদের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে।

তিনি বলেন, ধাপে ধাপে তাদের জাতীয়তা ও পরিচয় নিশ্চিত করা হয়েছে। ছিটমহলবাসীদের আর্থ-সামাজিক উন্নয়নে এটি ভূমিকা রাখবে। রাষ্ট্রপতি ছিটমহল বিনিময় কার্যক্রমে জড়িতদের ধন্যবাদ জানান।

বাহাদুর বেপারীজাতীয়
স্থল সীমান্ত চুক্তি(এলবিএ) অনুযায়ী শনিবার দুপুর ১২.০১টায় ছিটমহল বিনিময় উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ১৬২টি ছিটমহলের অধিবাসীদের অভিনন্দন জানিয়েছেন। এক অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি বলেন, ৬৮ বছরের পুরনো স্থল সীমান্ত বিরোধ নিষ্পত্তির পর ছিটমহল বিনিময় বাংলাদেশ ও ভারতের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাংলাদেশ সংবাদ সংস্থাকে একথা বলেন। রাষ্ট্রপতি...