1442403126
বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা গণজাগরণ আন্দোলনের নেত্রী লাকী আক্তার এবার নির্বাচিত হলেন সংগঠনটির সভাপতি হিসেবে। সংগঠনের ৩৭তম কাউন্সিলে লাকীকে সভাপতি করে নতুন কমিটি গঠিত হয়েছে বলে বুধবার বাম ধারার ছাত্র সংগঠনটির এক বিবৃতিতে জানানো হয়েছে। ৬৩ বছর পেরিয়ে আসা সংগঠনটির তৃতীয় নারী সভাপতি হলেন লাকী। ষাটের দশকে ছাত্র আন্দোলনের নেতৃত্ব দেওয়া মতিয়া চৌধুরী সংগঠনটির প্রথম নারী সভাপতি।

বর্তমানে কৃষিমন্ত্রী মতিয়া বক্তৃতার জন্য ডাকসুর জিএস থাকার সময় ‘অগ্নিকন্যা’ বলে পরিচিত ছিলেন। শাহবাগ আন্দোলনে স্লোগানের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী লাকী পরিচিত ‘অগ্নিকণ্ঠী’ হিসেবে। সভাপতি লাকী আক্তারের সঙ্গে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জি এম জিলানী শুভ, যিনি আগের কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। সাংগঠনিক সম্পাদক হয়েছেন সুমন সেন গুপ্ত। গত রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র ইউনিয়নের সম্মেলন উদ্বোধন হয়েছিল। এরপর দুদিন কাউন্সিল অধিবেশনের জন্য নির্ধারিত থাকলেও তাতে একদিন বেশি লেগেছে।
1442403126_0
এবার নেতৃত্ব নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দ্বিতার কারণে কাউন্সিল এক দিন দীর্ঘায়িত হয়, শেষে ভোটের মাধ্যমে ৪১ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হয়। এক বছর মেয়াদি এই কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আবু তারেক সোহেল, লিটন নন্দী, জাহিদ ইসলাম সজিব, শাহীন হাওলাদার, তন্ময় ধর, মিথুন রায়, শিমুল কান্তি বৈষ্ণব, শেখ সাদ নূর অপি। সহসাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সিয়াম সারোয়ার জামিল, তুহিন কান্তী দাস, আল আমিন ও অনিক রায়।

কমিটির সম্পাদকীয় পদে অন্যরা হলেন কোষাধ্যক্ষ- ফয়েজউল্লাহ, দপ্তর সম্পাদক- জ্যোর্তিময় চক্রবর্তী, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক- দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক- জি এম রাব্বি, বিজ্ঞান, প্রযুক্তি ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- সাদ্দাম হোসেন দিপক, প্রচার ও প্রকাশনা সম্পাদক- রমেন চক্রবর্তী টিপু, সাংস্কৃতিক সম্পাদক- কাজী রিতা, ক্রীড়া সম্পাদক- ঋদ্ধ অনিন্দ, সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক- নুরুজ্জামান।

কার্যকরি কমিটির সদস্য হিসেবে বিদায়ী সভাপতি হাসান তারেকের সঙ্গে থাকছেন আব্দুল হালিম, নিহার সরকার অঙ্কুর, মাহমুদা খাঁ, তানভীর রিয়াজ, অর্পিতা সুলতানা, রইসুজ্জামান, সৌরভ দেব, মেহেদী হাসান নোবেল, খ ম মিরাজ, রিয়াজ হোসেন, শারমিন জাহান পপি, সোহেল রানা, সুশান্ত ওঝা, রাতুল উজ জামান, নাদিম মাহমুদ ও মিনহাজুল আবেদীন।

হাসন রাজাপ্রথম পাতা
বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা গণজাগরণ আন্দোলনের নেত্রী লাকী আক্তার এবার নির্বাচিত হলেন সংগঠনটির সভাপতি হিসেবে। সংগঠনের ৩৭তম কাউন্সিলে লাকীকে সভাপতি করে নতুন কমিটি গঠিত হয়েছে বলে বুধবার বাম ধারার ছাত্র সংগঠনটির এক বিবৃতিতে জানানো হয়েছে। ৬৩ বছর পেরিয়ে আসা সংগঠনটির তৃতীয় নারী সভাপতি হলেন লাকী। ষাটের...