pic-12_265717
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের সভাপতি মুর্শেদুজ্জামান খান বাবুসহ তাঁর অনুসারীদের ফের ক্যাম্পাস থেকে বিতাড়িত করেছে প্রতিপক্ষ। দুই মাস আগে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ সভাপতির সঙ্গে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় এবং মামলায় কোণঠাসা হয়ে ক্যাম্পাস থেকে বিতাড়িত হয়েছিলেন তিনি। গতকাল রবিবার ভোর সাড়ে ৫টার দিকে দুই মাস পর বাবু ১০-১২ জন নেতাকর্মী নিয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুল হক হলে আসেন। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা ওই হল ঘেরাও করে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ওই হলের পেছনের গেট দিয়ে পালিয়ে যান সভাপতি। এ ছাড়া অন্যদের হল থেকে উদ্ধার করে ক্যাম্পাসের বাইরে রেখে আসা হয়।

জানা যায়, সকাল সাড়ে ১১টার দিকে বিদ্রোহী নেতাকর্মীরা শহীদ শামসুল হক হলের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকে। তারা একপর্যায়ে হলের গেট ভাঙার চেষ্টা করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ওই হলের সামনে উপস্থিত হয়ে দফায় দফায় মিটিং করে তাদের শান্ত করার চেষ্টা করেন। সার্বিক নিরাপত্তার বিষয় বিবেচনা করে বাবু ও যুগ্ম সম্পাদক অর্পি হাওলাদারকে হলের পেছনের গেট দিয়ে ক্যাম্পাসের বাইরে রেখে আসেন দুই সহকারী প্রক্টর।

বাবুর সঙ্গে হলে আসে যুগ্ম সম্পাদক অর্পি হাওলাদার ও মনিরুল হাসান পলাশ, সাংগঠনিক সম্পাদক শেখ শাহীন ও হাসনাইন আকিফ, বঙ্গবন্ধু হল শাখার সভাপতি আব্দুল হাকিম, শামসুল হক হলের সভাপতি রেজাউল করিম খান বাপ্পীসহ ১০ থেকে ১২ জন নেতাকর্মী। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় তাদের বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে করে শহীদ শামসুল হক হল থেকে ক্যাম্পাসের বাইরে রেখে আসা হয়। হলের সামনের গেট দিয়ে অন্য নেতাকর্মীরা বের হলে তাদের ওপর হামলার চেষ্টা করে প্রতিপক্ষের নেতাকর্মীরা। প্রক্টরিয়াল বডি ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে নেতাকর্মীরা মিছিল বের করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এ সময় ছবি তুলতে গেলে ছাত্রলীগ নেতা এস এম রায়হান, তানভীর হাসান ও প্রান্ত সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা দেন। এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, কিছু শিক্ষার্থী নিরাপত্তা চাইলে তাদের গাড়িতে করে ক্যাম্পাসের বাইরে রেখে আসা হয়েছে। ময়মনসিংহ কোতোয়ালি থানার সহকারী পুলিশ সুপার আব্দুর রশীদ ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, ‘হলে আসামি আছে-এ খবরের ভিত্তিতে আমরা এসেছি।’

শুভ সমরাটপ্রবাস জীবন
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের সভাপতি মুর্শেদুজ্জামান খান বাবুসহ তাঁর অনুসারীদের ফের ক্যাম্পাস থেকে বিতাড়িত করেছে প্রতিপক্ষ। দুই মাস আগে ময়মনসিংহ জেলা ছাত্রলীগ সভাপতির সঙ্গে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় এবং মামলায় কোণঠাসা হয়ে ক্যাম্পাস থেকে বিতাড়িত হয়েছিলেন তিনি। গতকাল রবিবার ভোর সাড়ে ৫টার দিকে দুই মাস পর বাবু...