ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষকে কেন্দ্র করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে বিকেল চারটার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। বুধবার বেলা ১১টায় একাডেমিক কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

জানা গেছে, শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ইন্টার্ন চিকিত্সক ডাঃ সিজার ও সাধারণ সম্পাদক ডাঃ আশরাফ গ্রুপের মধ্যে কলেজের ক্যান্টিন পরিচালনা নিয়ে বেশ কিছুদিন ধরে বিরোধ চলে আসছিল। মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে ক্যান্টিনের খাবার মান নিয়ে দুই গ্রুপের কর্মীদের মধ্যে বিবাদ হয়। এর জের ধরে রাত তিনটার দিকে দুই গ্রুপের নেতাকর্মীরা লাঠি-সোঠা ও হকিস্টিক নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। আধা ঘণ্টাব্যাপী সংঘর্ষে ক্যান্টিন ছাড়াও হোস্টেলের তিনটি কক্ষ ভাংচুর এবং মালামাল তছনছ করা হয়। এতে কমপক্ষে সাতজন আহত হন। সংঘর্ষের পর রাতেই কলেজ ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

আজ সকাল থেকে আবারো দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে অনির্দিষ্টকালের জন্য মেডিকেল কলেজ বন্ধ ঘোষনা ও শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশের সিদ্ধান্ত দেয়া হয়।

শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজর উপাধ্যক্ষ ডাঃ রেজাউল ইসলাম জানান, বড় ধরনের কোন সংঘাতময় পরিস্থিতির যাতে উদ্ভব না হয় সেজন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444200103.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444200103-300x300.jpgওয়াজ কুরুনীস্বদেশের খবর
ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষকে কেন্দ্র করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে বিকেল চারটার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। বুধবার বেলা ১১টায় একাডেমিক কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। জানা গেছে, শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি...