image_268393.16
ওপরের ছবিটা দেখে মনে হতেই পারে, কোনো এক সম্মেলনে বক্তৃতা দিচ্ছেন আমেরিকান প্রেসিডেন্ট বারাক ওবামা। কিন্তু আসলে তেমনটা নয়৷ ইনি ওবামা, কিন্তু ওবামা নন। হুবহু ওবামার মতো দেখতে জায়ো জিগুয়ো ওবামা সেজেই মানুষের মনোরঞ্জন করেন। তা দিয়েই চলে তাঁর সংসার।
জায়োর বন্ধুরা একবার ওয়েবসাইটে তাঁর গানের ভিডিও আপলোড করে দিয়েছিলেন। তারপর থেকেই বদলে যায় তাঁর জীবন। সুন্দর গানের গলা তো বটেই দর্শকদের অবাক করে জায়োর চেহারা। অনেকেই প্রথমবার দেখে ভেবেছিলেন মার্কিন প্রেসিডেন্ট বুঝি গান গাইছেন। তখনই ওবামা বেশে মানুষকে মনোরঞ্জন করাকে পেশা হিসেবে বেছে নেন জায়ো। নিজেকে অবিকল ওবামার রূপ দিতে পরে প্লাসটিক সার্জারি করান। এখন একটি টেলিভিশন শো-তেও ওবামার ভূমিকাতে দেখা যায় ২৯ বছরের চীনা ব্যক্তিকে। বিভিন্ন ভিডিও দেখে ওবামার অঙ্গভঙ্গি রপ্ত করে ফেলেছেন তিনি। তবে ওবামা ঠিক কী কাজ করেন, সে বিষয়ে কোনাে ধারণাই নেই জায়োর। ভবিষ্যতে বড় অভিনেতা হওয়ার ইচ্ছে রয়েছে জায়োর।

সূত্র: আনন্দবাজার

নৃপেন পোদ্দারআন্তর্জাতিক
ওপরের ছবিটা দেখে মনে হতেই পারে, কোনো এক সম্মেলনে বক্তৃতা দিচ্ছেন আমেরিকান প্রেসিডেন্ট বারাক ওবামা। কিন্তু আসলে তেমনটা নয়৷ ইনি ওবামা, কিন্তু ওবামা নন। হুবহু ওবামার মতো দেখতে জায়ো জিগুয়ো ওবামা সেজেই মানুষের মনোরঞ্জন করেন। তা দিয়েই চলে তাঁর সংসার। জায়োর বন্ধুরা একবার ওয়েবসাইটে তাঁর গানের ভিডিও আপলোড করে দিয়েছিলেন।...