8
নিজস্ব প্রতিবেদক ।
রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগের জেলা পরিষদের নব নির্বাচিত সদস্যবৃন্দের দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
সকাল সাড়ে ৯টা থেকে বিকাল পর্যন্ত দুই পর্বে এ ওরিয়েন্টেশন সম্পন্ন হয়।

স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রথম পর্বে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী, অতিরিক্ত সচিব এ এস এম মাহবুবুল আলম, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতার উজ্জামান, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, কক্সবাজার জেলা পরিষদের ১৫ নং সাধারণ ওয়ার্ডের সদস্য মোহাম্মদ শফিক মিয়া ও সিলেট জেলা পরিষদের ০৫ নং ওয়ার্ডের সংরড়্গিত আসনের মহিলা সদস্য বেগম সাজনা সুলতানা হক চৌধুরী।

স্থানীয় সরকার সচিব বলেন, স্থানীয় সরকার ব্যবস্থা কেন্দ্রীয় সরকার ব্যবস্থার অবিচ্ছেদ্য অংশ। জনগণের কল্যাণে আরও বেশি সম্পৃক্ত করতে জেলা পরিষদকে আধুনিকায়নের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

সচিব বলেন, জেলা পরিষদ একটি প্রাচীন প্রতিষ্টান। এ প্রতিষ্ঠানটি এক সময় অনেক সমৃদ্ধ ছিল। প্রতিষ্ঠানটির অনেক সম্পদ রয়েছে যা ইতোমধ্যে অব্যবস্থাপনার কারণে বেদখল হয়ে গেছে। তিনি সম্পদসমূহ পুনরুদ্ধারে জেলা পরিষদের নব নির্বাচিত সদস্যদের কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, জেলা পরিষদের কার্যক্রমে গতিশীলতা আনার লক্ষ্যে জনবল তিন থেকে চার গুণ বাড়ানোর পরিকল্পনা সরকারের রয়েছে।

তিনি আরও বলেন, জেলা পরিষদকে আরও গতিশীল করতে ইতোমধ্যে ৬টি আইন ও ৩টি বিধি প্রণয়নে মন্ত্রণালয় কাজ করছে। অচিরেই আইন প্রণয়নের মাধ্যমে প্রতিষ্ঠানটিকে আধুনিকায়ন করা হবে। তিনি নব নির্বাচিত সদস্যদের আইনি কাঠামোর মধ্যে থেকে জনগণের জন্য কাজ করার আহ্বান জানান।

দ্বিতীয় পর্বে স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক অতিরিক্ত সচিব এ এস এম মাহবুবুল আলম জেলা পরিষদ আইন, ২০০০ (সংশোধন ২০১৬) অবহিতকরণ কর্মশালা পরিচালনা করেন। স্থানীয় সরকার সচিবের উপস্থিতিতে উন্মুক্ত আলোচনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/04/826.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/04/826-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনশেষের পাতা
নিজস্ব প্রতিবেদক । রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগের জেলা পরিষদের নব নির্বাচিত সদস্যবৃন্দের দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সকাল সাড়ে ৯টা থেকে বিকাল পর্যন্ত দুই পর্বে এ ওরিয়েন্টেশন সম্পন্ন হয়। স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানের...