1439825712
নাট্যাচার্য সেলিম আল দীনের ৬৬তম জন্মবার্ষিকী ১৮ আগস্ট মঙ্গলবার। জন্মবার্ষিকী উপলক্ষে চার দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকা থিয়েটার। জন্মোৎসব চলবে ১৮ আগস্ট থেকে ২১ আগস্ট পর্যন্ত।

বাংলানাট্যের এই যুগস্রষ্টাকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, স্মারক বক্তৃতা, পদক প্রদান ও নাটক মঞ্চায়নের মধ্য দিয়ে স্মরণ করা হবে। মঙ্গলবার সকাল ১০টায় সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নাট্যাচার্য সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবে ঢাকা থিয়েটার।

১৯ আগস্ট জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় রয়েছে ঢাকা থিয়েটারের পরিবেশনায় সেলিম আল দীন রচিত বিভিন্ন নাট্যচরিত্র নিয়ে ‘পুতুল তোমার জনম কিরূপ’। চরিত্রাংকনে শিমূল ইউসুফ ২০ আগস্ট পরীক্ষণ থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ মঞ্চায়ন করবে সেলিম আল দীনের নাটক ‘স্বর্ণবোয়াল’, নির্দেশনায় রেজা আরিফ।

২১ আগস্ট সমাপনী দিনে সেমিনার কক্ষে বিকেল ৪টায় থাকছে সেলিম আল দীন স্মারক বক্তৃতা ২০১৫। বক্তা অধ্যাপক আবদুস সেলিম। সন্ধ্যা সাড়ে ৬টায় প্রদান করা হবে সেলিম আল দীন পদক-২০১৫। পুরস্কারটি পাচ্ছেন অধ্যাপক অরুণ সেন। এ ছাড়া দেয়া হবে বজলুল করিম ও মকসুদ উস সালেহীন পদক-২০১৫ এবং ফওজিয়া শিবলী পদক-২০১৫ পদক। পদক প্রদান করবেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী।

জাতীয় নাট্যশালা মূলমঞ্চে সন্ধ্যা ৭টায় রয়েছে ঢাকা থিয়েটারের প্রযোজনায় সেলিম আল দীনের নাটক ‘নিমজ্জন’। নির্দেশনায় নাসিরউদ্দীন ইউসুফ। স্মারক বক্তৃতা ও পদকপ্রদান অনুষ্ঠার সবার জন্য উন্মুক্ত। নাটক দেখতে হবে দর্শনীর বিনিময়ে।

সুরুজ বাঙালীবিনোদন
নাট্যাচার্য সেলিম আল দীনের ৬৬তম জন্মবার্ষিকী ১৮ আগস্ট মঙ্গলবার। জন্মবার্ষিকী উপলক্ষে চার দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে ঢাকা থিয়েটার। জন্মোৎসব চলবে ১৮ আগস্ট থেকে ২১ আগস্ট পর্যন্ত। বাংলানাট্যের এই যুগস্রষ্টাকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, স্মারক বক্তৃতা, পদক প্রদান ও নাটক মঞ্চায়নের মধ্য দিয়ে স্মরণ করা হবে। মঙ্গলবার সকাল ১০টায় সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে...