2_95997
চলচ্চিত্র নির্মাণ ও অভিনয়কে আবারও না বললেন ঢালিউডের বিউটিকুইন-খ্যাত অভিনেত্রী শাবানা। বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন এই অভিনেত্রী। তার স্বামী অভিনেতা-প্রযোজক ওয়াহিদ সাদিক গতকাল ক্রাইম রিপোর্টার ২৪.কমকে চলচ্চিত্র নির্মাণে তাদের অনিচ্ছার কথা জানান। ওয়াহিদ সাদিক ব্যক্তিগত কাজে ঈদের আগে ঢাকা আসেন এবং এখনো এখানেই অবস্থান করছেন। শাবানা প্রায় প্রতি বছরই পারিবারিক কাজে ঢাকায় আসেন। এ বছরের শুরুতেও এসেছিলেন এবং স্বল্পসময় থাকার পর ফিরে যান।

নব্বই দশকের মধ্যভাগে শাবানা শেষবারের মতো অভিনয় করেন তার অভিনয়-গুরু প্রখ্যাত চলচ্চিত্রকার আজিজুর রহমানের ‘ঘরে ঘরে যুদ্ধ’ ছবিতে। ছবিটি ১৯৯৬ সালে মুক্তি পায়। ওই বছরই শাবানা সপরিবারে যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। প্রতি বছর দেশে এসে কয়েকদফা চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েও নানা প্রতিকূলতার কারণে পিছিয়ে যান তিনি।

ওয়াহিদ সাদিক বলেন, ২০১৩ সালে কলকাতার সঙ্গে যৌথ প্রযোজনায় এবং স্থানীয়ভাবে চারটি ছবি নির্মাণের উদ্যোগ নেই আমি ও শাবানা। আমাদের প্রযোজনা প্রতিষ্ঠানের অফিস ‘এস এস প্রোডাকশন’ আবার খুলে বসি। ছবি নির্মাণের জন্য গল্প, নির্মাতা, অভিনয় শিল্পীসহ অনেক বিষয় প্রায় চূড়ান্ত করি। কলকাতায় গিয়ে যৌথ আয়োজনে ছবি নির্মাণের জন্য সেখানকার কয়েকটি প্রযোজনা সংস্থার সঙ্গে আলাপও চূড়ান্ত করি। কিন্তু আমরা সরকারিভাবে অনুমতি পাইনি। এতে আর্থিকভাবে বেশ কিছুটা ক্ষতিগ্রস্ত হই। ফলে অনেকটা মন খারাপ করে চলচ্চিত্র নির্মাণের ইচ্ছা ত্যাগ করি আমি ও শাবানা। দেশে চলচ্চিত্র ব্যবসার অবস্থা অনেকদিন ধরেই ভালো নয়। প্রেক্ষাগৃহের সংখ্যাও কম। এ অবস্থায় স্থানীয়ভাবে চলচ্চিত্র নির্মাণ করলে আর্থিক ঝুঁকি থেকেই যায়। এখনো এ অবস্থার উন্নতি হয়নি। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি আপাতত আর চলচ্চিত্র নির্মাণ নয়। ভবিষ্যতে অবস্থার উন্নতি হলে বিষয়টি নিয়ে আমরা নতুন করে ভাববো।

বাহাদুর বেপারীবিনোদন
চলচ্চিত্র নির্মাণ ও অভিনয়কে আবারও না বললেন ঢালিউডের বিউটিকুইন-খ্যাত অভিনেত্রী শাবানা। বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন এই অভিনেত্রী। তার স্বামী অভিনেতা-প্রযোজক ওয়াহিদ সাদিক গতকাল ক্রাইম রিপোর্টার ২৪.কমকে চলচ্চিত্র নির্মাণে তাদের অনিচ্ছার কথা জানান। ওয়াহিদ সাদিক ব্যক্তিগত কাজে ঈদের আগে ঢাকা আসেন এবং এখনো এখানেই অবস্থান করছেন। শাবানা প্রায় প্রতি বছরই...