1439065786
কুমিল্লায় একটি মালবাহী ট্রেনের ৩টি বগি লাইনচ্যুত হয়ে পড়লে চট্টগ্রামের সাথে সারাদেশের ১০ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ থাকে।গতকাল শনিবার সকাল সোয়া ১০টার দিকে জেলার আদর্শ সদর উপজেলার বানাসুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলের উভয়দিকের বিভিন্ন রেলওয়ে স্টেশনে কমপক্ষে ৮টি ট্রেন আটকা পড়ে কয়েক হাজার যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হয়। রাত সাড়ে ৮টায় উদ্ধার কাজ শেষ হয়ে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

চট্টগ্রাম থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী মালবাহী একটি ট্রেন জেলার আদর্শ সদর উপজেলার বানাসুয়া এলাকায় পৌঁছার পর এর ৩টি বগি লাইনচ্যুত হয়ে যায়। এতে রেল লাইনের প্রায় ৩শ’ মিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়। কুমিল্লা রেলওয়ের সহকারি প্রকৌশলী মোস্তাফিজুর রহমান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, দুর্ঘটনার পর আখাউড়া থেকে বেলা সাড়ে ১১টায় একটি ও চট্টগ্রাম থেকে বিকাল সাড়ে ৪টায় আরও একটি রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। রাত সাড়ে ৮টায় উদ্ধার কাজ শেষে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। কুমিল্লা রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার শফিকুল ইসলাম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, দুর্ঘটনার ফলে ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী, কর্ণফুলী এক্সপ্রেস, চট্টলা এক্সপ্রেস, চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর প্রভাতী, সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস, কর্ণফুলী এক্সপ্রেস, মহানগর গোধুলী, ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেক্স ঘটনাস্থলের উভয়দিকের বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।

হীরা পান্নাপ্রথম পাতা
কুমিল্লায় একটি মালবাহী ট্রেনের ৩টি বগি লাইনচ্যুত হয়ে পড়লে চট্টগ্রামের সাথে সারাদেশের ১০ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ থাকে।গতকাল শনিবার সকাল সোয়া ১০টার দিকে জেলার আদর্শ সদর উপজেলার বানাসুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলের উভয়দিকের বিভিন্ন রেলওয়ে স্টেশনে কমপক্ষে ৮টি ট্রেন আটকা পড়ে কয়েক হাজার যাত্রীকে চরম দুর্ভোগ...