কাপ্তাই (রাঙ্গামাটি) সংবাদদাতা ।
অক্টোবর মাস থেকে পাহাড়ি এলাকায় রাতে হালকা শীত অনুভূত হয়। রাতে কুয়াশাও পড়ে। দিনে গরম পড়লেও শেষ রাতে গায়ে হালকা কিছু না জড়ালে ঠাণ্ডা লাগে। আর এই সময় থেকেই পাহাড়ি এলাকায় ঘরে বসে গরম চাদর বোনা শুরু করে পাহাড়ি নারীরা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

সম্প্রতি কাপ্তাই রাঙ্গামাটি নতুন সড়কের কামিলাছড়ি এলাকায় দেখা গেছে, আলো চাকমা নামের এক নারী ঘরে বসে চাদর তৈরি করছেন। তার পাশে বসে আরো দুই পাহাড়ি নারী আলাপচারিতায় মগ্ন। এই চাদর নিজেদের জন্য তৈরি করছেন বলে জানান তিনি। তবে পরিবারের অন্য সদস্যদের জন্যও চাদর বোনা হবে।

একটি চাদর তৈরিতে খরচ পড়ে প্রায় দেড় হাজার টাকা। আর চাদর বানাতে সময় লাগে কমপক্ষে ১৫ দিন। পাহাড়ি নারীরা সাধারণত বেশি পরিশ্রম করেন। পাহাড়ে কৃষি কাজ করা, বাজারে সবজি নিয়ে যাওয়া, সবজি বিক্রি করা, সাংসারিক প্রয়োজনীয় কেনাকাটা, রান্নাবান্না ইত্যাদি যাবতীয় কাজ পাহাড়ি নারীরা অনায়াশে করে থাকেন। সেই কাজের ফাঁকে ফাঁকে আবার নারীরা চাদর বুনার জন্যও সময় বের করে নেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/11/515.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/11/515-300x300.jpgশিশির সমরাটস্বদেশের খবর
কাপ্তাই (রাঙ্গামাটি) সংবাদদাতা । অক্টোবর মাস থেকে পাহাড়ি এলাকায় রাতে হালকা শীত অনুভূত হয়। রাতে কুয়াশাও পড়ে। দিনে গরম পড়লেও শেষ রাতে গায়ে হালকা কিছু না জড়ালে ঠাণ্ডা লাগে। আর এই সময় থেকেই পাহাড়ি এলাকায় ঘরে বসে গরম চাদর বোনা শুরু করে পাহাড়ি নারীরা।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।...