তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক।
স্মার্টফোনের ক্যামেরা চালু করে গোপনে ব্যবহারকারীদের আশপাশের ভিডিও ধারণের পাশাপাশি স্ক্রিনশটও নিতে পারে বিভিন্ন অ্যাপ।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
শুধু তা-ই নয়, এসব ছবি ও ভিডিও ব্যবহারকারীদের অজান্তেই তৃতীয়পক্ষের বিভিন্ন অ্যাপ নির্মাতাদের সার্ভারে পাঠিয়ে থাকে।

এসব অ্যাপের প্রায় অর্ধেকই ইনস্টলের আগে ব্যবহারকারীদের কাছ থেকে ডিভাইসের ক্যামেরা বা মাইক্রোফোন স্বয়ংক্রিয়ভাবে চালুর অনুমতি নিয়ে থাকে। ফলে না জেনে বা বাধ্য হয়ে ব্যবহারকারীরাই অ্যাপগুলোকে ডিভাইসের ক্যামেরা ও মাইক্রোফোন ব্যবহারের অনুমতি দিয়ে থাকেন।

সম্প্রতি বিষয়টি জানতে পেরে নিজেদের অ্যাপস্টোরে থাকা এ ধরনের বেশ কিছু অ্যাপ চিহ্নিত করেছে অ্যাপল। পাশাপাশি অ্যাপগুলোর নির্মাতাদের দ্রুত কোড পরিবর্তনের মাধ্যমে অ্যাপের নজরদারি ক্ষমতা বন্ধ করতে বলেছে। নির্দেশমতো কাজ না করলে অ্যাপস্টোর থেকে অ্যাপগুলো মুছে ফেলার হুমকিও দিয়েছে প্রতিষ্ঠানটি।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সূত্র: ডেইলিমেইল

http://crimereporter24.com/wp-content/uploads/2019/02/78.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2019/02/78-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনবিজ্ঞান ও প্রযুক্তি
তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক। স্মার্টফোনের ক্যামেরা চালু করে গোপনে ব্যবহারকারীদের আশপাশের ভিডিও ধারণের পাশাপাশি স্ক্রিনশটও নিতে পারে বিভিন্ন অ্যাপ।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। শুধু তা-ই নয়, এসব ছবি ও ভিডিও ব্যবহারকারীদের অজান্তেই তৃতীয়পক্ষের বিভিন্ন অ্যাপ নির্মাতাদের সার্ভারে পাঠিয়ে থাকে। এসব অ্যাপের প্রায় অর্ধেকই ইনস্টলের আগে ব্যবহারকারীদের কাছ থেকে...