1443508872_th
রাজধানীর গুলশানে কূটনীতিক পাড়ায় তাভেল্লা সিজার নামে এক ইতালির নাগরিককে হত্যার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা।

গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে তাকে গুলি করে হত্যার কয়েক ঘণ্টা পরই জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ’ এ তথ্য জানায়। আরবিতে লেখা একটি বার্তাও ওই খবরের নিচে জুড়ে দেওয়া হয়।

জানা যায়, তাভেল্লা সিজার গুলশান ১ নম্বর সার্কেলে পিআরওওএফএস (প্রফিটঅ্যাবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি) নামে নেদারল্যান্ডসের একটি এনজিওর বাংলাদেশে প্রজেক্ট ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশে আমেরিকান ইন্টারন্যাশনাল স্কুলের সদস্য বলে পুলিশ নিশ্চিত হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান জোনের এডিসি আবদুল আহাদ ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, গতকাল সন্ধ্যা সাতটায় গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে হাঁটার সময় তিন মোটরসাইকেল আরোহী তাভেল্লা সিজারকে গুলি করে পালিয়ে যায়। এ সময় দুর্বৃত্তরা তার হাতে থাকা ব্যাগটি নিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজধানীর কূটনৈতিক জোনে বিদেশি নাগরিককে গুলি করে হত্যার খবর শুনে রাত ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করতে যান পুলিশের ভারপ্রাপ্ত মহাপরিদর্শক (আইজিপি) মোখলেসুর রহমান। তিনি সেখানে সাংবাদিকদের কাছে সিজার ইতালির নাগরিক বলে নিশ্চিত করেন।

এছাড়া ঘটনা তদন্তে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ, র‌্যাব, সিআইডিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ও সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। তারা সেখান থেকে হত্যার বিভিন্ন আলামত সংগ্রহ করেন।

এদিকে কূটনীতিক পাড়া গুলশানে পুলিশের কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে বিদেশি নাগরিক খুন হওয়ায় বিভিন্ন দেশের দূতাবাসগুলোতে আতংক ছড়িয়ে পড়েছে। ইতালির নাগরিক নিহতের ঘটনার খবর জানাজানি হলে রাতেই যুক্তরাজ্যের বাংলাদেশ দূতাবাস তাদের নাগরিকদের সতর্কভাবে চলাচলের পরামর্শ দিয়েছে।

যুক্তরাজ্যে বলছে, তাদের কাছে তথ্য রয়েছে বাংলাদেশে জঙ্গিরা পশ্চিমা স্বার্থের উপর আঘাত হানতে পারে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443508872_th.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443508872_th.jpgমিস্টি রহমানপ্রথম পাতা
রাজধানীর গুলশানে কূটনীতিক পাড়ায় তাভেল্লা সিজার নামে এক ইতালির নাগরিককে হত্যার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা। গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে তাকে গুলি করে হত্যার কয়েক ঘণ্টা পরই জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ’ এ তথ্য জানায়। আরবিতে লেখা একটি বার্তাও ওই খবরের নিচে জুড়ে দেওয়া হয়। জানা...