image_270559.narayon chondo-protimontry
মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ গুণগত মান বজায় রেখে পণ্য উৎপাদন করার আহ্বান জানিয়ে বলেছেন, টেলিযোগাযোগের ব্যবহার মানুষের মধ্যে যত বেশি বৃদ্ধি পাবে, তথ্য প্রযুক্তির আর্কষণ তত বাড়বে।
প্রতিমন্ত্রী শনিবার সকালে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে শিরোমণিস্থ এসডি ক্যাবলস-এর বাণিজ্যিক উৎপাদন ও বিপণনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
প্রতিমন্ত্রী বলেন, ‘পরিবেশের ক্ষতি না হয় সেদিকে নজর রেখে পরিবেশ বান্ধব কলকারখানা গড়ে তুলতে হবে।’
তিনি সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারিভাবে খুলনায় নতুন নতুন শিল্পকারখানা গড়ে তোলার আহবান জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা একটি স্বাধীন দেশ পেলেও এখনও আমরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারিনি।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিক মুক্তির জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তথ্য প্রযুক্তির ক্ষেত্রে সরকার ইতোমধ্যে বৈপ্ল¬বিক পরিবর্তন এনেছে। বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।
তিনি আরও বলেন, ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্রমুক্ত ও স্বনির্ভর দেশ হিসেবে গড়ে তুলতে সকলকে এযোগে কাজ করতে হবে। যার যার অবস্থান থেকে অত্যন্ত যোগ্যতা ও সততার সাথে দায়িত্ব পালন করতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ মিজানুর রহমান এবং জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল।
এতে সভাপতিত্ব করেন এসডি ক্যাবলস এর চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মিঞা মুজিবুর রহমান।
প্রতিমন্ত্রী পরে ফুলতলার রংপুর কলেজের গর্ভনিং কমিটির সভায় এবং ফুলতলা মহিলা কলেজের গর্ভনিং কমিটির সভায় যোগদান করেন।

শুভ সমরাটজাতীয়
মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ গুণগত মান বজায় রেখে পণ্য উৎপাদন করার আহ্বান জানিয়ে বলেছেন, টেলিযোগাযোগের ব্যবহার মানুষের মধ্যে যত বেশি বৃদ্ধি পাবে, তথ্য প্রযুক্তির আর্কষণ তত বাড়বে। প্রতিমন্ত্রী শনিবার সকালে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে শিরোমণিস্থ এসডি ক্যাবলস-এর বাণিজ্যিক উৎপাদন ও বিপণনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। প্রতিমন্ত্রী বলেন,...