1441890878
গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানকে আরো দুই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। জয়দেবপুর থানা পুলিশ বুধবার একটি বাস পোড়ানো এবং শ্রীপুর থানা পুলিশ একটি ট্রাক পোড়ানোর মামলায় তাকে গ্রেফতারের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। রবিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মেয়র অধ্যাপক এম এ মান্নানকে উচ্চ আদালতের দেয়া জামিন আদেশ বহাল রাখায় মুক্তির অপেক্ষায় ছিলেন তিনি।

গাজীপুর কোর্ট ইন্সপেক্টর রবিউল ইসলাম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, ২০১৪ সালের ৩০ ডিসেম্বর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস মোড়ে ভিআইপি ২৭ পরিবহনের একটি বাস পোড়ানো এবং চলতি বছরের ২৮ জানুয়ারি শ্রীপুরের আনসার রোড এলাকায় একটি ট্রাকে আগুন দেয়ার ঘটনায় করা মোট দুটি মামলায় অধ্যাপক মান্নানকে গ্রেফতার দেখানোর জন্য পুলিশ বুধবার আদালতে আবেদন করে। শ্রীপুর থানার মামলায় তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর মোহাম্ম্দ আলী জিন্নাহ মেয়রকে পাঁচদিনের রিমান্ডের আবেদনও জানান। এরই পরিপ্রেক্ষিতে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগম ও রেহেনা আক্তারের আদালত পৃথকভাবে ওই আবেদন মঞ্জুর করেন। তবে বিচারক রেহেনা আক্তার শ্রীপুর থানার মামলায় রিমান্ড আবেদন নামঞ্জুর করেন।

মেয়র মান্নানের প্যানেল আইনজীবী মঞ্জুর মোর্শেদ প্রিন্স ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, এসব মামলার এজাহারে অধ্যাপক মান্নানের নাম নেই। এ বছরের ১১ ফেব্রুয়ারি গ্রেফতারের পর মেয়রকে বুধবারের দুইটি নিয়ে বিভিন্ন সময়ে জয়দেবপুর, শ্রীপুর ও কালিয়াকৈর থানার ১৩টি মামলায় গ্রেফতার দেখানো হয়। একটি মামলায় চার্জসিটে তার নাম বাদ দেয়া হয়। বাকী মামলার সবকটিতে তিনি আদালত থেকে জামিন পেয়েছিলেন। গত ৪ অগাস্ট আপিল বিভাগের চেম্বর বিচারপতি এক মামলায় মেয়রের জামিন আট সপ্তাহের জন্যে স্থগিত করেন। রবিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ উচ্চ আদালতের দেয়া জামিন বহাল রাখে। মেয়র মুক্তির অপেক্ষায় থাকাকালে নতুন করে দুই মামলায় গ্রেফতার দেখানো হয়।

উল্লেখ্য,৪ ফেব্রুয়ারি রাতে গাজীপুরে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলা মামলায় গত ১১ ফেব্রুয়ারি ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেফতার হন মেয়র মান্নান। বর্তমানে তিনি কারাগারে আটক রয়েছেন। এরই মধ্যে দুইটি মামলায় তার বিরুদ্ধে চার্জসিট দাখিল হয়েছে।

তুনতুন হাসানস্বদেশের খবর
গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানকে আরো দুই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। জয়দেবপুর থানা পুলিশ বুধবার একটি বাস পোড়ানো এবং শ্রীপুর থানা পুলিশ একটি ট্রাক পোড়ানোর মামলায় তাকে গ্রেফতারের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। রবিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মেয়র অধ্যাপক...