লাইফস্টাইল ডেস্ক । বিশেষ প্রতিবেদক
দেশজুড়ে প্রচণ্ড শীতে কাঁপছে চারপাশ। এই শীতে ঠাণ্ডা পানিতে গোসল করতে অনেকে ভয় পান। গরম পানি দিয়ে গোসল করেন, জানেন এর কী কী উপকারিতা রয়েছে!

গরম পানি দিয়ে গোসল করলে শরীরের তাপমাত্রাও বাড়ে। যার ফলে শরীরের পেশিগুলিও আরাম অনুভব করে। শারীরিক ও মানসিক শান্তি পাওয়ার জন্য তাড়াতাড়ি ঘুম আসে। ফলে অনিদ্রায় যারা ভোগেন তাদের গরম পানিতে স্নান করা উচিত।

গরম পানি দিয়ে স্নান করলে রক্ত সঞ্চালন ভাল হয়। ফলে মাথার যন্ত্রণা কমে। সর্দি, কাশি, গলা ব্যথা ইত্যাদি থাকলেও গরম পানিতে স্নান করা উচিত। নিশ্বাসে সমস্যা হলেও গরম জলে স্নান করুন। বাতের ব্যথা থেকে রেহাই পেতেও গরম পানিতে স্নান করতে পারেন। মস্তিষ্ক শান্ত রাখতে এবং বুদ্ধি বৃদ্ধিতে সাহায্য করে।

ডায়াবেটিস হলে গরম পানি দিয়ে গোসল করুন। রক্ত থেকে গ্লুকোজের পরিমাণ কমে এতে। ফলে ওজন কমতেও সাহায্য করে গরম পানি। উচ্চ-রক্তচাপের সমস্যা থাকলেও গরম পানি দিয়ে স্নান করতে পারেন।

গরম পানিতে স্নান করার ফলে স্ট্রেস-মুক্ত হওয়া যাবে। ফিট থাকতে এবং নিজের শরীরকে ঠিক রাখতে গরম পানি দিয়ে গোসল করুন। ত্বক সুস্থ রাখতেও এটি খুব দরকার।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/01/130.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/01/130-300x300.jpgশিশির সমরাটস্বাস্থ্য কথা
লাইফস্টাইল ডেস্ক । বিশেষ প্রতিবেদক দেশজুড়ে প্রচণ্ড শীতে কাঁপছে চারপাশ। এই শীতে ঠাণ্ডা পানিতে গোসল করতে অনেকে ভয় পান। গরম পানি দিয়ে গোসল করেন, জানেন এর কী কী উপকারিতা রয়েছে! গরম পানি দিয়ে গোসল করলে শরীরের তাপমাত্রাও বাড়ে। যার ফলে শরীরের পেশিগুলিও আরাম অনুভব করে। শারীরিক ও মানসিক শান্তি...