zp9rjj2b-150x88
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যাদের হাতে রক্তের দাগ তাদের সাথে কোনোদিন ঐক্য হবে না।

তিনি বলেন, খুনিদের সঙ্গে আবার কিসের ঐক্য। খুনিদের সাথে কোনোদিন ঐক্য হতে পারে না। যাদের হাতে বঙ্গবন্ধু ও আমার পিতার রক্ত তাদের সাথে আওয়ামী লীগের কোনোদিন ঐক্য বা সমঝোতা হতে পারে না।

শুক্রবার বিকালে রাজধানীর কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নাসিম এসব কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি আউয়াল তালুকদারের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, স্বাধীনতা একাডেমি ফাউন্ডেশনের সদস্য নুরুল ইসলাম ঠান্ডু প্রমুখ বক্তব্য দেন।

বেগম খালেদা জিয়া দেশকে এগিয়ে নিতে জাতীয় ঐক্যের রাজনীতির যে আহ্বান জানিয়েছেন সে বক্তব্যের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, আপনি ঐক্যের কথা বলেছেন, আমরা কার সাথে ঐক্য করব বলেন? যারা জাতির পিতার হত্যাকারীদের পুরস্কৃত করেছে, খুনিদের বিচার বন্ধ করার ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছে, খুনিদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছে তাদের সাথে কোন দিন সংলাপ বা সমঝোতা হতে পারে না।

তিনি বলেন, আমাদের সাথে সমঝোতা হবে কৃষক, শিক্ষক, শ্রমিক ও দেশের জনগণের। কারণ আওয়ামী লীগ সরকার জনগণের সরকার। জনগণের ভোট নিয়ে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছে।

বিএনপিকে জামায়াতের সঙ্গ ত্যাগ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, সংলাপ ও সমঝোতার কথা বলার আগে আপনারা জামায়াতের সঙ্গ ত্যাগ করুন। প্রকাশ্যে বলুন, আর কোন দিন ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কেক কাটবেন না, তাহলে সংলাপের বিষয়ে ভেবে দেখা যেতে পারে।

আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জনসমর্থন বেড়েছে। আইআরআই-এর জরিপ প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ সরকার জঙ্গি দমন করেছে, বিদ্যুৎ সমস্যার সমাধান করেছে, বিনাযুদ্ধে সমুদ্র বিজয় করেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪২ বছর পর ভারতের সাথে ছিটমহল সমস্যার সমাধান করেছেন। শেখ হাসিনার আমলে দেশের উন্নয়ন হচ্ছে এই জন্যই তাঁর প্রতি জনসমর্থন বেড়েছে।

বাংলাদেশের রাজনীতি ও গণতন্ত্রবিষয়ক মার্কিন গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের সাম্প্রতিক এক জনমত জরিপ প্রকাশ করেছে। সে জরিপে বলা হয়, বাংলাদেশ সরকারের প্রতি ৬৬ শতাংশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সমর্থন পৌঁছেছে ৬৭ শতাংশে।

বাহাদুর বেপারীজাতীয়
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যাদের হাতে রক্তের দাগ তাদের সাথে কোনোদিন ঐক্য হবে না। তিনি বলেন, খুনিদের সঙ্গে আবার কিসের ঐক্য। খুনিদের সাথে কোনোদিন ঐক্য হতে পারে না। যাদের হাতে বঙ্গবন্ধু ও আমার পিতার রক্ত তাদের সাথে আওয়ামী লীগের কোনোদিন ঐক্য...