1438512027
গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পৃথক দুটি আবেদনের বিষয়ে আগামী ৫ আগাস্ট রায় দিবে হাইকোর্ট।

গত ১৭ জুন বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি আব্দুর রবের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ বিষয়টি রায়ের জন্য অপেক্ষমান (সিএভি) রাখে।

রবিবার মামলাটি কার্যতালিকায় এসেছে। রায়ের জন্য আগামী ৫ আগাস্ট দিন ধার্য হয়েছে।

উল্লেখ্য, জরুরি অবস্থার সময় ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করেছিলেন। অভিযোগে বলা হয়, চট্টগ্রাম বন্দরের কনটেইনার হ্যান্ডলিংয়ের কাজ গ্যাটকো কোম্পানিকে পাইয়ে দিয়ে সরকারের এক হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে। মামলায় খালেদা জিয়াসহ ১৩ জনকে আসামি করে মামলা করা হয়। পরে উপ-পরিচালক জহিরুল হুদা তদন্ত করে চারদলীয় জোট সরকারের সাবেক নয়জন মন্ত্রীসহ ২৫ জনকে আসামি করে ২০০৮ সালের ১৩ মে আদালতে অভিযোগপত্র জমা দেন।

অভিযোগপত্র দায়েরের পর মামলাটির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন খালেদা জিয়া। এরপর হাইকোর্ট মামলাটি কেন বেআইনি ও কর্তৃত্ব বহির্ভূত হিসেবে ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন।

অর্ণব ভট্টআইন-আদালত
গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পৃথক দুটি আবেদনের বিষয়ে আগামী ৫ আগাস্ট রায় দিবে হাইকোর্ট। গত ১৭ জুন বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি আব্দুর রবের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ বিষয়টি রায়ের জন্য অপেক্ষমান (সিএভি) রাখে। রবিবার মামলাটি কার্যতালিকায় এসেছে। রায়ের জন্য আগামী ৫ আগাস্ট দিন ধার্য...