1440922308
অর্থ পাচারের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অভিযোগ গঠনের জন্য আগামী ২২ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করেছেন আদালত।

রবিবার এ মামলায় অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। কিন্তু হাইকোর্টে মামলার অভিযোগপত্র আমলে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে একটি রিট পিটিশন বিবেচনাধীন থাকায় তার আইনজীবী সানাউল্লাহ মিয়া অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময় চেয়ে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার বিশেষ জজ-১ এর বিচারক আতাউর রহমান এ দিন ধার্য করেন।

মামলা সূত্রে জানা যায়, ড. খন্দকার মোশাররফ হোসেন সরকারের মন্ত্রী থাকাকালীন ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত বৈদেশিক মুদ্রা পাচার করে আইনপরিপন্থী কাজ করেছেন। তিনি ও তার স্ত্রী বিলকিস আক্তার হোসেনের যৌথ নামে যুক্তরাজ্যের লয়েড টিএসবি অফসোর প্রাইভেট ব্যাংকে ৮ লাখ ৪ হাজার ১৪২.৪৩ ব্রিটিশ পাউন্ড (৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার ৩৮১ টাকা) জমা করেন।

এ ঘটনায় ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি দুদকের পরিচালক নাসিম আনোয়ার বাদী হয়ে রমনা মডেল থানায় এ মামলা করেন। ২০১৪ সালের ১৪ আগস্ট দুদকের পরিচালক নাসিম আনোয়ার তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

হাসন রাজাআইন-আদালত
অর্থ পাচারের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অভিযোগ গঠনের জন্য আগামী ২২ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করেছেন আদালত। রবিবার এ মামলায় অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। কিন্তু হাইকোর্টে মামলার অভিযোগপত্র আমলে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে একটি রিট পিটিশন...