1439992875
অপরাধে জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের ক্রসফায়ারে না দিয়ে রাজনৈতিকভাবে সমস্যা সমাধান করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। বুধবার রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) হল রুমে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক আলোচনা সভায় এ আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

রাজনৈতিকভাবে এর সমাধান না হলে সমস্যা আরো বেড়ে যাবে বলেও মন্তব্য করেন সুরঞ্জিত সেনগুপ্ত। এছাড়াও সাংবাদিক প্রবীর সিকদারের জামিন আদালত মঞ্জুর করায় সন্তুষ্টি প্রকাশ করেন তিনি। একইসঙ্গে প্রবীর সিকদারের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলা তুলে নিতে সরকারের প্রতি অনুরোধও জানান আওয়ামী লীগের সিনিয়র এ নেতা। তিনি বলেন, মামলাটি যতক্ষণ থাকবে ততক্ষণ শুধু গন্ধ ছড়াবে। আশা করব কেবল জামিন নয়, মামলাটি তুলে নেয়া হবে।

সুরঞ্জিত বলেন, মান যায় মন্ত্রীর মামলা করেন পিপি (পাবলিক প্রসিকিউটর)। মামলা করার প্রয়োজন হলে তো মন্ত্রী করবে। পিপি আগ বাড়িয়ে মামলা করেছেন, কেন না তিনি চাটুকার। প্রবীর সিকদারকে চোখ বেঁধে ইন্টারোগেট করা হয়েছে এটা খুবই লজ্জাজনক। এই বিষয়গুলো শত্রু পক্ষের হাতে অস্ত্র তুলে দেয় বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই উপদেষ্টামণ্ডলীর সদস্য। ছাত্রলীগ নেতাকর্মীদের ক্রসফায়ারে দেয়া সম্পর্কে তিনি বলেন, সমস্ত সঙ্কটের সমাধান ক্রসফায়ার নয়, ফায়ারটা হতে হবে আদর্শের। ছাত্রলীগকে আদর্শের দিকে ধাবিত করতে হবে। কর্তৃপক্ষকে এর রাজনৈতিক সমাধান করতে হবে বলেও তিনি মন্তব্য করেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক নারায়ণ দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, আব্দুল হাই কানু, হারুন চৌধুরী, ইস্কান্দার মির্জা শামীম, আসাদুজ্জামান দুর্জয়, হুমায়ুন কবির মিজি প্রমুখ।

হীরা পান্নাজাতীয়
অপরাধে জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের ক্রসফায়ারে না দিয়ে রাজনৈতিকভাবে সমস্যা সমাধান করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। বুধবার রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) হল রুমে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক আলোচনা সভায় এ আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য সুরঞ্জিত...