1_107722
আন্তর্জাতিক বাজারে কাঁচা চামড়ার দাম কমে যাওয়ায় গতবারের তুলনায় এবার কোরবানির পশুর চামড়ার দাম কমতে পারে। তবে দাম কত হবে তা আগামী বুধবার ঘোষণা করা হবে বলে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানিয়েছেন চামড়া ব্যবসায়ী তিন সংগঠনের নেতারা।

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে রবিবার সচিবালয়ে ‘কোরবানির পশুর কাঁচা চামড়ার মূল্য নির্ধারণ এবং কাঁচা চামড়া সংগ্রহ ও প্রক্রিয়াজাতকরণ’ সংক্রান্ত বৈঠক শেষে ব্যবসায়ীরা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে এ কথা জানান। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশনের চেয়ারম্যান মো. শাহীন আহমেদ, বাংলাদেশ ফিনিশড লেদার ও লেদারগুডস এ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স এসোসিয়েশনের মহাসচিব মো. জয়নাল আবেদীন ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির উপদেষ্টা রবিউল আলমসহ তিন সংগঠনের অন্যান্য নেতা এবং বাণিজ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশনের চেয়ারম্যান মো. শাহীন আহমেদ ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, ‘বৈঠকে চামড়ার দাম নির্ধারণ করার সিদ্ধান্ত হয়েছে। কারণ চামড়ার দাম নির্ধারণ করা না হলে সিজনাল ব্যবসায়ীরা বাজার অস্থিতিশীল করে ফেলে এবং এর ফলে যারা গরীব ও প্রকৃত কাঁচা চামড়ার টাকাটা যারা পাবে তারা সঠিক দামটা পায় না।’

আগামী বুধবার তিন সংগঠনের পক্ষ থেকে এক যৌথ সংবাদ সম্মেলনে চামড়ার মূল্যটা সবাইকে জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।

এক প্রশ্নের জবাবে শাহীন আহমেদ বলেন, ”গত ছয়মাসে আন্তর্জাতিক বাজারে কাঁচা চামড়ার মূল্য ৩৩ শতাংশ কমেছে। সুতরাং আন্তর্জাতিক বাজারে কাঁচা চামড়ার দামের সঙ্গে সঙ্গতি রেখেই চামড়ার মূল্য নির্ধারণ করা হবে।”

মিস্টি রহমানশেষের পাতা
আন্তর্জাতিক বাজারে কাঁচা চামড়ার দাম কমে যাওয়ায় গতবারের তুলনায় এবার কোরবানির পশুর চামড়ার দাম কমতে পারে। তবে দাম কত হবে তা আগামী বুধবার ঘোষণা করা হবে বলে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানিয়েছেন চামড়া ব্যবসায়ী তিন সংগঠনের নেতারা। পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে রবিবার সচিবালয়ে 'কোরবানির...