1439100576
কুমিল্লা শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষায় পাসের হার ৫৯ দশমিক ৮০ শতাংশ। গত বছর এই বোর্ডে পাসের হার ছিল ৭০ দশমিক ১৪ শতাংশ।

এবার কুমিল্লা বোর্ডে জিপিএ-৫ পেয়েছে এক হাজার ৪৫২ জন শিক্ষার্থী। এর মধ্যে ছাত্র ৭৫৪ জন ও ছাত্রী ৬৯৮ জন। গতবছর জিপিএ-৫ পেয়েছিল দুই হাজার ৬০০ জন। এই বছর কুমিল্লা বোর্ডে পরীক্ষা দিয়েছে এক লাখ এক হাজার ৮০ জন। এর মধ্যে ছাত্র ৪৯ হাজার ৫৫ জন, ছাত্রী ৫২ হাজার ২৫ জন।

রবিবার ঘোষিত ফলাফলে জানা যায়, কুমিল্লা বোর্ডে বিজ্ঞান বিভাগে ১৪ হাজার ১২২ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১০ হাজার ৫৭৯ জন। এ বিভাগে পাসের হার ৭৪ দশমিক ৯১ শতাংশ। মানবিক বিভাগে ৪০ হাজার ৬৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২০ হাজার ৯০৮ জন। এ বিভাগে পাসের হার ৫১ দশমিক ৩৯ শতাংশ। ব্যবসায় শিক্ষা বিভাগে ৪৫ হাজার ১৬১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ২৮ হাজার ২৯১ জন এবং এ বিভাগে পাসের হার ৬২ দশমিক ৬৪ শতাংশ।

এদিকে এই বোর্ডে এবার তিনটি বিভাগের মধ্যে বিজ্ঞান বিভাগে এক হাজার ২৩৫ জন, মানবিক বিভাগে ৭৭ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১৪০ জন জিপিএ-৫ অর্জন করেছে। কুমিল্লা বোর্ডের শতভাগ উত্তীর্ণ ছয়টি শিক্ষা প্রতিষ্ঠান।

তুনতুন হাসানস্বদেশের খবর
কুমিল্লা শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষায় পাসের হার ৫৯ দশমিক ৮০ শতাংশ। গত বছর এই বোর্ডে পাসের হার ছিল ৭০ দশমিক ১৪ শতাংশ। এবার কুমিল্লা বোর্ডে জিপিএ-৫ পেয়েছে এক হাজার ৪৫২ জন শিক্ষার্থী। এর মধ্যে ছাত্র ৭৫৪ জন ও ছাত্রী ৬৯৮ জন। গতবছর জিপিএ-৫ পেয়েছিল দুই হাজার ৬০০ জন। এই...