1442150435
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বক্তব্য ও ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে রবিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জোড়া আন্দোলন হয়েছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে কর্মবিরতির পাশাপাশি পালিত হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নিজস্ব ক্লাস বর্জনের কর্মসূচি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা মঙ্গলবার থেকে রবিবার পর্যন্ত কর্মবিরতির কর্মসূচি পালন করেন।

মঙ্গলবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে কর্মবিরতি পালন শেষে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এক কার্যকরী সভার মাধ্যমে এ কর্মবিরতির সিদ্ধান্ত নেয়। রবিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ক্যাম্পাসের সাংবাদিক চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেন। বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে তারা এ কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেন।

বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী রানা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়ন করা হয়েছে। শিক্ষক সমিতির সিদ্ধান্ত অনুযায়ী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত কর্মবিরতি ছিল। রবিবার নিজেদের কর্মবিরতির পাশাপাশি ফেডারেশনের ডাকের কর্মবিরতিও পালন করা হয়।

তুনতুন হাসানপ্রথম পাতা
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বক্তব্য ও ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে রবিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জোড়া আন্দোলন হয়েছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে কর্মবিরতির পাশাপাশি পালিত হয় কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নিজস্ব ক্লাস বর্জনের কর্মসূচি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা মঙ্গলবার থেকে রবিবার পর্যন্ত কর্মবিরতির কর্মসূচি পালন...