KARAGAR..

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় শিশু হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবদুল আউয়াল এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৩ সালের ৪ মে শিশু গোবিন্দ চন্দ্র বণিক (৬) ব্রাহ্মণপাড়া বাজারে পান কিনতে গিয়ে আর বাড়ি ফিরে না আসলে তার সন্ধানে এলাকায় মাইকিং করে পরিবার। পরদিন অনেক খোঁজাখুঁজির পর মোশারফ হোসেন খাঁন কলেজের পাশে সুরুজ মিয়ার ধান ক্ষেতে গোবিন্দ বণিকের লাশ পাওয়া যায়। পরবর্তীতে সম্পত্তির সংক্রান্ত বিরোধের জের ধরে শিশু গোবিন্দ চন্দ্র বণিককে গলাটিপে শ্বাসরোধ করে হত্যার অভিযোগে ব্রাহ্মণপাড়া সদরের মৃত বীরেন্দ্র চন্দ্র বণিকের দুই ছেলে নেপাল চন্দ্র বণিক ও অমর চন্দ্র বণিক, নেপাল চন্দ্র বণিকের ছেলে রাজীব চন্দ্র বণিকসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে ওইদিনই একটি হত্যা মামলা করেন নিহতের পিতা নান্টু চন্দ্র বণিক। অভিযোগের সত্যতা পেয়ে তদন্ত কর্মকর্তা আদালতে চার্জসিট দাখিল করে। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হলে আদালত এ রায় দেয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাড. রাজ্জাকুল ইসলাম ও অ্যাড. আবুল কালাম আদাজ। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. কাজী মো. আবুল ফজল ও অ্যাড. মো. মফিজুল ইসলাম।

ওয়াজ কুরুনীস্বদেশের খবর
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় শিশু হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবদুল আউয়াল এ রায় দেন। আদালত সূত্রে জানা গেছে, ২০০৩...