আন্তর্জাতিক ডেস্ক ।
গতকাল শনিবার সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলার জন্য মার্কিন সমর্থিত উপসাগরীয় প্রতিদ্বন্দ্বীদের দুষছে ইরান। হামলায় এক শিশুসহ ২৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৭০ জন।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

হামলার পর ইরানের সুপ্রিম নেতা আয়াতুল্লাহ খামেনি বলেন, যুক্তরাষ্ট্রের হাতের পুতুলরা ইরানের ভেতরে অনিরাপত্তা সৃষ্টি করার চেষ্টা চালিয়েছে। তবে সে উপসাগরীয় দেশগুলোর নাম উল্লেখ করেননি তিনি।

শনিবার ইরান-ইরাক যুদ্ধের শুরু স্মরণে আহভাজ শহরে একটি সামরিক কুচকাওয়াজের আয়োজন করে ইরান। কুচকাওয়াজে রেভুলিউশনারি গার্ড ও কর্মকর্তাদের ওপর হামলা চালিয়েছে বন্দুকধারীরা। ইরান সরকার-বিরোধী আরব বিদ্রোহী দল আহভাজ ন্যাশনাল রেজিস্ট্যান্স ও জঙ্গি গোষ্ঠী আইএস উভয়েই হামলার দায় স্বীকার করেছে, তবে কোন পক্ষই তাদের দাবির পক্ষে প্রমাণ সরবরাহ করেনি।

এর আগে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ হামলার জন্য ‘বিদেশী সরকারের ভাড়া করা সন্ত্রাসীদের’ দায়ী করেন। তিনি বলেন, ইরান আঞ্চলিক সন্ত্রাসী পৃষ্ঠপোষক ও তাদের মার্কিন কর্তাদের এই হামলার জন্য দায়ী করছে।

এদিকে, হামলার পরপরই সেখানে নিযুক্ত ইউরোপের তিনটি দেশের রাষ্ট্রদূতকে তলব করেছে তেহরান। ইরানের রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা ইরনা অনুসারে, ‘বিদ্রোহী গোষ্ঠীগুলোকে আশ্রয়-প্রশ্রয় দেওয়ার’ অভিযোগ তুলে এর প্রতিবাদ জানাতে যুক্তরাজ্য, নেদারল্যান্ড ও ডেনমার্কের রাষ্ট্রদূতদের তলব করা হয়।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সূত্র : -বিবিসি

http://crimereporter24.com/wp-content/uploads/2018/09/220.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/09/220-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । গতকাল শনিবার সামরিক কুচকাওয়াজে বন্দুকধারীদের হামলার জন্য মার্কিন সমর্থিত উপসাগরীয় প্রতিদ্বন্দ্বীদের দুষছে ইরান। হামলায় এক শিশুসহ ২৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৭০ জন।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। হামলার পর ইরানের সুপ্রিম নেতা আয়াতুল্লাহ খামেনি বলেন, যুক্তরাষ্ট্রের হাতের পুতুলরা ইরানের ভেতরে অনিরাপত্তা...