1440413214
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যার ঘটনায় দায়েরকৃত বিষ্ফোরক মামলার চার্জশিট দাখিলের ২৭সেপ্টেম্বর নতুন তারিখ ধার্য করা হয়েছে। হবিগঞ্জের সিনিয়র বিচারিক হাকিম নিশাত সুলতানা নতুন তারিখ ধার্য করেন। সোমবার মামলার নির্ধারিত তারিখে কোনো আসামিকে হাজির করা হয়নি। কিবরিয়া হত্যা মামলায় জেলে থাকা লুৎফুজ্জামান বাবর, আরিফুল হক ও জিকে গউছসহ ১৪জনের আইনজীবী সময় প্রার্থনা করেন। -বাসস

আদালত সূত্র জানায়, গত ১২মে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি’র সিনিয়র এএসপি মেহেরুন্নেছা পারুল কিবরিয়া হত্যকান্ডের ঘটনায় দায়েরকৃত মামলার জেলে থাকা আসামিদেরকে বিস্ফোরক মামলায় ‘শ্যোন এ্যারেস্ট’ দেখানোর আবেদন করেন। এর প্রেক্ষিতে গত ১জুন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, আরিফুল হক চৌধুরী ও আলহাজ্ব জি কে গউছসহ কারাগারে থাকা সব আসামিকে ‘শ্যোন এ্যারেস্ট’ দেখানোর আদেশ দেন। তদন্তকারী কর্মকর্তা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, অভিযোগপত্র তৈরির কাজ শেষ পর্যায়ে । যে কোনো সময় অভিযোগপত্র দাখিল করা হবে।

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় নিহত হন। একই ঘটনায় তার ভাতিজা শাহ মঞ্জুর হুদাসহ আরো ৫ জন নিহত হন। এতে আহত হন বর্তমান জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপিসহ ৪৩ জন।

এ ঘটনায় জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান এমপি বাদি হয়ে সদর থানায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা দায়ের করেন। হত্যা মামলার বিচারের কাজ শুরু হলেও বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলাটির এখনও সম্পূরক চার্জশিট প্রদান করা হয়নি।

ওয়াজ কুরুনীআইন-আদালত
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যার ঘটনায় দায়েরকৃত বিষ্ফোরক মামলার চার্জশিট দাখিলের ২৭সেপ্টেম্বর নতুন তারিখ ধার্য করা হয়েছে। হবিগঞ্জের সিনিয়র বিচারিক হাকিম নিশাত সুলতানা নতুন তারিখ ধার্য করেন। সোমবার মামলার নির্ধারিত তারিখে কোনো আসামিকে হাজির করা হয়নি। কিবরিয়া হত্যা মামলায় জেলে থাকা লুৎফুজ্জামান বাবর, আরিফুল হক ও জিকে...