1452324811
কানাডা থেকে সংবাদদাতা :
কানাডার মূলধারার শিল্পীদের সাথে বাংলাদেশি তানজিনা আমিনের গ্রুপ চিত্র প্রদশর্নী শুরু হয়েছে। স্থানীয় সময় ৮ জানুয়ারি শুক্রবার এই প্রদর্শনী শুরু হয়। টরন্টোস্থ ১১৫৭ সেন্ট ক্লেয়ার ওয়েস্টে আয়োজিত এই প্রদর্শনী চলবে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

মোট ১৪ জন প্রতিভাবান উঠতি কানাডিয়ান শিল্পীর ফ্যাব্রিক উপর পেইন্টিং, মিশ্র মাধ্যম, ফটোগ্রাফি ও বাটিকসহ শিল্পকর্মগুলি মাল্টিকালচারের মতো এক চমত্কার যোগসূত্রের বন্ধন তৈরি করেছে।
1452324811_0
তানজিনা ছাড়া অন্যান্য শিল্পীরা হলেন- স্টেফেন এভারি, জন ক্রিলম্যান, এল টি ডোঘেয়ার্টি, ভাশটি হাওকিনস, সান্দ্রা কির, ড্যানিয়েল মারলাট, ডন কুইন্সি, রিচেল নাইপাউল, মেগান রাই, রোসলিন রামসাই, গার্ট ওয়াইলেন্ড এবং ফ্লাভিও জানেলাটো।

তানজিনা আমিন ঢাকা বুয়েট থেকে স্থাপত্য স্নাতক। বর্তমানে কানাডার খ্যাতিমান সিয়ার্সের ম্যানেজার। তার শিল্পকর্মে বাস্তব, অবাস্তব এবং পরাবাস্তবের মিশ্রণ রয়েছে। রয়েছে বিমূর্ত থেকে বহুমুখিতা।
1452324811_1
তানজিনা তেল, অ্যাক্রিলিক, কাঠকয়লা, কালি, জল রংসহ বিভিন্ন মাধ্যমে কাজ করে নিজেকে নিজের ভেতর থেকে সরানোর চেষ্টা করেন।

তিনি তার ওয়েবসাইটে বলেছেন, আমার উপলব্ধি, আবেগ, স্বপ্নের সাথে দৈনন্দিন জীবনের চাহিদা আমি ক্রমাগত নিজেকে প্রকাশ করার প্রচেষ্টায় নতুন উপায় খুঁজে বের শৈলী এবং কৌশল পরিবর্তন করি।

এই বাংলাদেশি শিল্পীর চারু ও কারুকলায় শৈশবের স্বপ্নের পুতুল, দেশে ঐতিহ্যবাহী ইলিশ থেকে শুরু করে প্রবাস জীবনের নানা আনন্দ-বেদনার চালচিত্র প্রতিফলিত হয়েছে

http://crimereporter24.com/wp-content/uploads/2016/01/1452324811.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2016/01/1452324811-300x214.jpgহীরা পান্নাপ্রবাস জীবন
কানাডা থেকে সংবাদদাতা : কানাডার মূলধারার শিল্পীদের সাথে বাংলাদেশি তানজিনা আমিনের গ্রুপ চিত্র প্রদশর্নী শুরু হয়েছে। স্থানীয় সময় ৮ জানুয়ারি শুক্রবার এই প্রদর্শনী শুরু হয়। টরন্টোস্থ ১১৫৭ সেন্ট ক্লেয়ার ওয়েস্টে আয়োজিত এই প্রদর্শনী চলবে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত। মোট ১৪ জন প্রতিভাবান উঠতি কানাডিয়ান শিল্পীর ফ্যাব্রিক উপর পেইন্টিং, মিশ্র মাধ্যম,...