1440650374
জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও প্রাক্তন প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৬।

বৃহস্পতিবার সকাল ৭টায় তিনি হঠাৎ অসুস্থ হন। পরে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কাজী জাফর আহমেদের ব্যক্তিগত সহকারী গোলাম মোস্তাফা ক্রাইম রিপোটার ২৪.কমকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

কাজী জাফর কিডনির রোগ, ডায়বেটিস ও হৃদরোগসহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। এর আগে তিনি অস্ট্রেলিয়ায় চিকিৎসাধীন ছিলেন। সেখানে তার কিডনি ট্রান্সফার করা হয়।

কাজী জাফর ২০ দলীয় জোটের শীর্ষ নেতা ছিলেন। এরশাদ সরকারের সময়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়েছিলেন তিনি।

১৯৬৯ এর গণ অভ্যুত্থানে মাওলানা ভাসানীর নেতৃত্বাধীন ন্যাশনাল আওয়ামি পার্টির (ন্যাপ) সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। তিনি টঙ্গী অঞ্চলের একজন প্রভাবশালী শ্রমিক নেতা ছিলেন। মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন কাজী জাফর। জিয়াউর রহমানের সময় ইউনাইটেড পিপল্‌স পার্টি নামক রাজনৈতিক দল গঠন করেন এবং জাতীয়তাবাদী ফ্রন্টে যোগ দেন। তিনি কুমিল্লা -১২ (চৌদ্দগ্রাম) নির্বাচনী এলাকা থেকে বেশ কয়েকবার সংসদ সদস্য নির্বাচিত হন।

কাজী জাফর তিন মেয়ে, স্ত্রী, আত্মীয় স্বজন বন্ধু বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

হাসন রাজাঅন্যান্য
জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান ও প্রাক্তন প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৬। বৃহস্পতিবার সকাল ৭টায় তিনি হঠাৎ অসুস্থ হন। পরে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কাজী জাফর আহমেদের ব্যক্তিগত সহকারী...