car made of paper_111379
সাধারণত মেটাল দিয়ে গাড়ি তৈরির কথাই অামরা সাধারণত জেনে আসছি। আর কাগজ দিয়ে সাধারণত অন্যান্য জিনিসের পাশাপাশি খেলনা গাড়ি বাচ্চাকাচ্চারা তৈরি করে থাকে। তাই বলে এবার কাগজ দিয়েই সত্যি সত্যি গাড়ি তৈরি করা হলো! সবাইকে চমকে দিয়েছে এমনই ঘটনা ঘটিয়েছে গাড়িনির্মাতা লেক্সাস। ্বরে বডি, সিট, স্টিয়ারিং, চাকা সবই কাগজের তৈরি। ভাবছেন গাড়িটি কেবল শোপিছ হিসেবেই রাখা হবে। না। এটি রীতিমতো চলাচল করতে পারে।

আসলে লেক্সাসের আইএস মডেলের গাড়িটি পরীক্ষামূলকভাবে সম্পূর্ণ কাডবোর্ড দিয়ে তৈরি। সেইসঙ্গে ঘটেছে প্রযুক্তির সংমিশ্রণ। আর এভাবেই নিখুঁতভাবে কেবল কাগজ দিয়েই গাড়িটি তৈরি সম্ভব হয়েছে।

গাড়ি তৈরির প্রক্রিয়াটি মূলত এ রকম। প্রথমে টুকরো কাগজগুলোকে একত্রিত করে আঠা দিয়ে গাড়ির আকার দেয়া হয়েছে। এরপর এতে সংযোজন করা হয়েছে বৈদ্যুতিক ব্যাটারি ও মোটর। ফলে গাড়িটি সক্রিয় হয়েছে। কাগজের গাড়িটি তৈরিতে সময় লেগেছে মাত্র তিন মাস।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/car-made-of-paper_111379.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/car-made-of-paper_111379-300x300.jpgতুনতুন হাসানশেষের পাতা
সাধারণত মেটাল দিয়ে গাড়ি তৈরির কথাই অামরা সাধারণত জেনে আসছি। আর কাগজ দিয়ে সাধারণত অন্যান্য জিনিসের পাশাপাশি খেলনা গাড়ি বাচ্চাকাচ্চারা তৈরি করে থাকে। তাই বলে এবার কাগজ দিয়েই সত্যি সত্যি গাড়ি তৈরি করা হলো! সবাইকে চমকে দিয়েছে এমনই ঘটনা ঘটিয়েছে গাড়িনির্মাতা লেক্সাস। ্বরে বডি, সিট, স্টিয়ারিং, চাকা সবই কাগজের...