image_228404.images
হাসপাতালের অভ্যর্থনাকক্ষে কেউ নেই। ভেতরে প্রবেশের পর ‘নেই’এর সংখ্যা আরো বাড়ে। একজন নার্স ছাড়া কেউ নেই। কাগজে দেখানো আছে হাসপাতালে ২৮ জন ভর্তি আছে। বাস্তবে ভর্তি আছে ২০ জন রোগী। রবিবার বেলা সোয়া ২টায় স্বাস্থ্য ও পরিববারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় নাক, কান, গলা ইনস্টিটিউট ও হাসপাতালে আকস্মিক পরিদর্শনে এসে হাসপাতালের এ অব্যবস্থাপনা দৃশ্য দেখেন।

এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমান সরকারের সময়ে এ রকম সুন্দর ও অত্যাধুনিক বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করে জনগণের জন্য বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে যে উদ্যোগ নেওয়া হয়েছে, কতিপয় কর্মকর্তা ও কর্মচারীর গাফিলতিতে তা ভেস্তে যেতে দেওয়া হবে না।

এ ছাড়াও মন্ত্রী তাৎক্ষণিক ওই হাসপাতালের পরিচালক জাহেদুল আলমকে অনুপস্থিত চিকিৎসক ও নার্সদের বিরুদ্ধে কারণ দর্শাও নোটিশ দিয়ে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। তা না করলে তাঁকেও অপসারণ করা হবে বলে জানিয়ে দেন তিনি। একই সঙ্গে তিনি এ হাসপাতাল সম্পর্কে মানুষের মাঝে আরো প্রচার বাড়িয়ে একটি উন্নত ব্যবস্থাপনা গড়ে রোগীবান্ধব ও চিকিৎসা উপযোগী পরিবেশ নিশ্চিত করার জন্য পরিচালককে নির্দেশ দেন।

পরিদর্শনকালে মোহাম্মদ নাসিমের সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক দীন মো. নূরুল হক, পরিচালক (হাসপাতাল) অধ্যাপক শামিউল ইসলাম, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান।

শুভ সমরাটজাতীয়
হাসপাতালের অভ্যর্থনাকক্ষে কেউ নেই। ভেতরে প্রবেশের পর ‘নেই’এর সংখ্যা আরো বাড়ে। একজন নার্স ছাড়া কেউ নেই। কাগজে দেখানো আছে হাসপাতালে ২৮ জন ভর্তি আছে। বাস্তবে ভর্তি আছে ২০ জন রোগী। রবিবার বেলা সোয়া ২টায় স্বাস্থ্য ও পরিববারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় নাক, কান, গলা ইনস্টিটিউট ও হাসপাতালে...