বিশেষ প্রতিবেদক ।
ওরা গাড়িতে করে রাজপথে ছিনতাই করতে টহল দেয়। ফাঁকা সড়কে পথচারী বা রিকশা যাত্রী দেখলেই ওদের গাড়ির গতি কমে যায়। খুব কাছে এসে হাতের ব্যাগ টান দিয়ে গাড়ির গতি বাড়িয়ে দেয়। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
তাদের শিকার রাস্তায় পড়ে গেলে অথবা গাড়ির সঙ্গে ঝুলতে থাকলে-তা নিশ্চিত মৃত্যুর দিকে ঠেলে দেয়। এরকম ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)।

গ্রেফতারকৃতরা হলেন- আব্দুল আউয়াল হাওলাদার (২৬) ও বেল্লাল (৪০)। তাদের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত টয়োটা করোলা মডেলের সাদা রঙের প্রাইভেট কার উদ্ধার করেছে। গ্রেফতার বেল্লাল গুলশান থানার একটি হত্যা মামলায় দন্ডিত হয়ে ১১ বছর কারাগারে ছিলেন। বছরখানেক আগে তিনি কারামুক্ত হন। এরপরই তিনি আবারও অপরাধে জড়িয়ে পড়েন।

পিবিআই ঢাকা মেট্রোর বিশেষ পুলিশ সুপার আবুল কালাম আজাদ ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, একটি ছিনতাইয়ের ঘটনার অনুসন্ধান করতে গিয়ে দুজনকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে এমন চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। এই চক্রটির হাতে গত ২৬ জানুয়ারি ধানমন্ডিতে গ্রীণ লাইফ হাসপাতালের আয়া হেলেনা বেগম ছিনতাইকারীর গাড়ি চাকায় পিস্ট হয়ে নিহত হয়েছেন কিনা তা তদন্ত করা হচ্ছে। ওই ঘটনার ঘণ্টা খানেকের পর মিরপুর সনি সিনেমা হলের সামনে কিডনি ফাউন্ডেশন হাসপাতালের সেবিকা রিকশা যাত্রী মমতা মল্লিকের ভ্যানিটি ব্যাগ ছোঁ মেরে নিয়ে যায় ছিনতাইকারীরা। তার ভ্যানিটি ব্যাগে ২টি মোবাইল ফোন ও প্রায় সাড়ে ৪ হাজার টাকা ছিল। ঘটনাটি তদন্ত করার পর গতকাল সকালে মিরপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পিবিআই এর ঢাকা মেট্রোর অতিরিক্ত পুলিশ সুপার বশির আহমেদ ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, বেশিরভাগই শুক্র ও শনিবার ভোরের দিকে ছিনতাই করে থাকে। কারণ ওইদিন ওই সময়ে রাজধানীর সড়কগুলো বেশি ফাঁকা থাকে। একদিনে ৪ থেকে ৫টি ছিনতাইয়ের টার্গেট নিয়ে প্রাইভেট কার নিয়ে রাস্তায় বের হয় চক্রের সদস্যরা। রিকশা যাত্রী বা পথচারীদের কাছে থাকা ব্যাগ, ল্যাপটপ, মহিলাদের ভ্যানিটি ব্যাগ সুযোগ বুঝে টান দিয়ে ছিনিয়ে নিয়ে যায়। এছাড়া কখনো কখনো চাপাতি ও ছোরা ঠেকিয়ে রিকশার গতিরোধ করে ভয় দেখিয়ে যাত্রীদের সর্বস্ব লুটে নেয়। গাড়ির নম্বর জনগণের দৃষ্টি এড়াতে নম্বর প্লেট বরাবর পিছনে উঁচু বাম্পার ব্যবহার করে।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/01/964.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/01/964-300x300.jpgতালুকদার বাবুলএক্সক্লুসিভ
বিশেষ প্রতিবেদক । ওরা গাড়িতে করে রাজপথে ছিনতাই করতে টহল দেয়। ফাঁকা সড়কে পথচারী বা রিকশা যাত্রী দেখলেই ওদের গাড়ির গতি কমে যায়। খুব কাছে এসে হাতের ব্যাগ টান দিয়ে গাড়ির গতি বাড়িয়ে দেয়। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। তাদের শিকার রাস্তায় পড়ে গেলে অথবা গাড়ির সঙ্গে ঝুলতে...