1442576146
রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী হতে ইচ্ছুক ডোনাল্ড ট্রাম্পের একজন সমর্থক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে মুসলিম বলেছেন। একই সঙ্গে তিনি যে এখনো আমেরিকান নন, সেটিও বলেছেন। বৃহস্পতিবার নিউ হ্যাম্পশায়ারে সমর্থকদের নিয়ে নির্বাচনী প্রচারে ছিলেন ডোনাল্ড ট্রাম্প। এ সময় প্রশ্নোত্তর পর্বে তার একজন সমর্থক এই মন্তব্য করেন।

ঐ সমর্থকের মন্তব্য নিয়ে সমালোচনা হলেও ডোনাল্ড ট্রাম্প কোনো প্রতিবাদ কিংবা সংশোধন করেননি।

নিউ হ্যাম্পশায়ারের রোচেস্টারের একটি স্কুলে তিন হাজার মানুষের ভিড়ে প্রচারণা চালাচ্ছিলেন ডোনাল্ড ট্রাম্প। এসময় একজন প্রশ্ন করেন, ‘আমাদের দেশে একটি সমস্যা রয়েছে, সেটি হলো মুসলিম। আমাদের বর্তমান প্রেসিডেন্টও মুসলামান।’

ডোনাল্ড কিছুটা অপ্রস্তুতভাবে উত্তরে বলেন, ‘হ্যাঁ’। এসময় ঐ সমর্থক আরো বলেন, ‘আপনি জানেন যে, তিনি (বারাক ওবামা) প্রকৃত আমেরিকান নন, জন্মসূত্রে আমেরিকান।

সভা শেষে ডোনাল্ড ট্রাম্পকে এ নিয়ে প্রশ্ন করলে তিনি সাংবাদিকদের কোনো জবাব দেননি। পরে তার প্রচারণা ব্যবস্থাপক বলেছেন, ডোনাল্ড ট্রাম্প ঐ সমর্থকের বক্তব্য শুনতে পাননি। খবর: বিবিসি।

তাহসিনা সুলতানাআন্তর্জাতিক
রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী হতে ইচ্ছুক ডোনাল্ড ট্রাম্পের একজন সমর্থক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে মুসলিম বলেছেন। একই সঙ্গে তিনি যে এখনো আমেরিকান নন, সেটিও বলেছেন। বৃহস্পতিবার নিউ হ্যাম্পশায়ারে সমর্থকদের নিয়ে নির্বাচনী প্রচারে ছিলেন ডোনাল্ড ট্রাম্প। এ সময় প্রশ্নোত্তর পর্বে তার একজন সমর্থক এই মন্তব্য করেন। ঐ সমর্থকের মন্তব্য নিয়ে...