1441724467
রাজধানীর বসুন্ধরা এলাকায় অবস্থিত এ্যাপোলো হসপিটালকে ১৬ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। র্যাব অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির ফার্মেসি থেকে বিপুল সংখ্যক অনুমোদনবিহীন নিম্নমানের ওষুধ জব্দ করেছে। এ ধরনের ওষুধ বিক্রির এই জরিমানা করা হয়।

র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং শাখার পরিচালক কমান্ডার মাহমুদ খান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, অনুমোদনহীন ওষুধ বাজারে বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ। কিন্তু বেশ কিছু দিন ধরে লক্ষ করা যাচ্ছে যে, বিদেশি ওষুধের নামে অনুমোদনবিহীন নিম্নমানের এই সব ওষুধে বাজার সয়লাব হয়ে যাচ্ছে। এ সব ওষুধ ড্রাগ প্রশাসন অধিদফতর কর্তৃক পরীক্ষিত এবং অনুমোদিত নয়। জনস্বাস্থ্য রক্ষায়, জনমাল নিরাপদে রেখে সবার জন্য সুস্বাস্থ্য নিশ্চিত কল্পে বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত এ্যাপোলো হসপিটালে র্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। র্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ আহমেদ এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে হসপিটালের ফার্মেসিতে প্রায় ১০ লাখ টাকার ৫১ ধরনের অনুমোদনহীন নিম্নমানের বিদেশি ওষুধ শনাক্ত করে। এ সব ওষুধের মধ্যে হূদরোগ, কিডনির রোগ ও আরো জটিল রোগের চিকিত্সায় সেখানে ভর্তি হওয়া রোগীদের আত্মীয়-স্বজনরা কিনতেন। র্যাবের ভ্রাম্যমাণ আদাল ১৬ লাখ টাকা জরিমানা করেন।

হাসন রাজাআইন-আদালত
রাজধানীর বসুন্ধরা এলাকায় অবস্থিত এ্যাপোলো হসপিটালকে ১৬ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। র্যাব অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির ফার্মেসি থেকে বিপুল সংখ্যক অনুমোদনবিহীন নিম্নমানের ওষুধ জব্দ করেছে। এ ধরনের ওষুধ বিক্রির এই জরিমানা করা হয়। র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং শাখার পরিচালক কমান্ডার মাহমুদ খান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে ...