86216_ert
রোজার ঈদ শেষে এবার কোরবানির ঈদের নাটকের কাজ শুরু করেছেন জনপ্রিয় অভিনেতা অপূর্ব। এ সময়ের ব্যস্ততা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন তিনি। তার সাক্ষাৎকারটি নিয়েছেন মারুফ কিবরিয়া
কোরবানির ঈদের জন্য কয়টি নাটকের কাজ করলেন?
দুটি নাটকের শুটিং শেষ করেছি। এগুলো মেহেদি হাসান জনি নির্মাণ করেছেন। নাটক দুটির একটি হলো ‘মাইজার্ড’ আর অন্যটির নাম ‘কাকতাড়–য়ার প্রেম’। এ নাটকগুলি ছাড়াও চলতি সপ্তাহে আরো দুটি নাটকের কাজ করার কথা রয়েছে। আর সামনের দুই মাস তো হাতে রয়েছেই।
এক ঈদ শেষ না হতেই আরেক ঈদের কাজ শুরু করলেন !
কাজের চাপ থাকলে আসলে বিরতির কথা মনে থাকে না। আর ঈদের তিন চার দিন তো বিশ্রামে ছিলামই। এখন তাই আবার টানা ব্যস্ততা। তবে জানি না এ কাজ থেকে আবার বিরতি পাবো কবে।
ঈদে দর্শক যে ধরনের নাটক প্রত্যাশা করেন, তা কতটুকু কোরবানির ঈদে পাওয়া যাবে বলে আপনি মনে করেন?
দেখুন, ঈদের নাটক মানেই একটু হাসির কিংবা রোমান্টিক ঘরানার। সে হিসেবে আমি বলব, এখন পর্যন্ত যেসব নাটক নির্মাণ হয়েছে সেগুলোর প্রতিটিতে দর্শকের চাহিদা পূরণ হবে। কারণ দর্শকের চাহিদার কথা মাথায় রেখেই নির্মাতারা নাটক নির্মাণ করেন।
ধারাবাহিকের ব্যস্ততা কেমন যাচ্ছে?
এখন দুটি নাটকের কাজ হাতে রয়েছে। এগুলো হলো সাখাওয়াত মানিকের পরিচালনায় ‘মেঘে ঢাকা শহর’ ও বিইউ শুভর পরিচালনায় ‘লাইফ ইন অ্যা মেট্রো’। দুটি নাটকই রচনা করেছেন রুদ্র মাহফুজ।
আপনার অভিনীত প্রথম ছবি ‘গ্যাংস্টার রিটার্নস’ মুক্তি পাচ্ছে না কেন?
ছবিটি সেন্সর পেয়েছে ৬ মাসেরও বেশি সময় পেরিয়ে গেছে। আমি জানি না নির্মাতা কেন ছবিটি মুক্তি দিচ্ছেন না। কিংবা কোনো জটিলতা রয়েছে কিনা সে ব্যাপারেও কিছু বুঝতে পারছি না।
নতুন কোন চলচ্চিত্রে কাজ করছেন?
এখনো সেভাবে ঠিক হয়নি। আর এখন তো ঈদের নাটকের ব্যস্ততা যাচ্ছে। এটা আগে কাটিয়ে উঠি। তারপর না হয় সে বিষয়ে আলোচনা করা যাবে। তবে প্রথম ছবি মুক্তি না পাওয়া পর্যন্ত কোন নতুন সিদ্ধান্ত নেবো না। কারণ দর্শক আমাকে হলে গিয়ে দেখবেন। তারা গ্রহণ করলে তবেই নতুন চলচ্চিত্রে নাম লেখাবো।
স্থায়ী হতে চান কোথায়Ñচলচ্চিত্রে নাকি নাটকে?
এটা নির্ভর করছে ভবিষ্যতের ওপর। এসব কথা এখনই বলা উচিৎ নয়। সবে মাত্র একটি ছবিতে কাজ করেছি। আর ছোটপর্দাতে আমার ক্যারিয়ার শুরু হয়েছে। এখান থেকে অবসর নেয়ার ইচ্ছে নেই।।

কংকা চৌধুরীবিনোদন
রোজার ঈদ শেষে এবার কোরবানির ঈদের নাটকের কাজ শুরু করেছেন জনপ্রিয় অভিনেতা অপূর্ব। এ সময়ের ব্যস্ততা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন তিনি। তার সাক্ষাৎকারটি নিয়েছেন মারুফ কিবরিয়া কোরবানির ঈদের জন্য কয়টি নাটকের কাজ করলেন? দুটি নাটকের শুটিং শেষ করেছি। এগুলো মেহেদি হাসান জনি নির্মাণ করেছেন। নাটক দুটির একটি...