আদালত প্রতিবেদক ।
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার পদত্যাগের মধ্য দিয়ে ভারমুক্ত হয়েছে বিচারবিভাগ। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
যেহেতু বিচারপতিরা তার সাথে বসতে অস্বীকৃতি জানিয়েছেন সেহেতু পদ্যত্যাগ ছাড়া তার উপায় ছিল না। এস কে সিনহার পদত্যাগের ফলে বিচার বিভাগে সাংবিধানিক কোন শূন্যতার সৃষ্টি হয়নি।

সুপ্রিমকোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এটর্নি জেনারেল আজ রবিবার এ মন্তব্য করেন। তিনি বলেন, বিচারপতি এস কে সিনহার পদত্যাগে বিচার বিভাগে কোনো প্রভাব পড়বে না। পদত্যাগ করা ছাড়া তার কোনো পথ খোলা ছিল না। তিনি বলেন, বিচার বিভাগের কেউ যদি দুর্নীতি করে বা নৈতিকস্খলন ঘটায় তাহলে তার পদে থাকা উচিত নয়।

এক মাস ১০ দিন ছুটির শেষ দিনে শুক্রবার (১০ নভেম্বর) সিঙ্গাপুর থেকে হাইকমিশনের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে তার পদত্যাগপত্র পাঠিয়ে দেন বিচারপতি এস কে সিনহা। শনিবার পদত্যাগপত্রটি বঙ্গভবনে পৌঁছে। আগামী বছরের ৩১ জানুয়ারি প্রধান বিচারপতির পদ থেকে অবসরে যাওয়ার দুই মাস ২১ দিন আগেই পদত্যাগ করলেন তিনি। গত ৩ অক্টোবর থেকে একমাসের ছুটিতে যান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। পরে আরও দশদিনের ছুটি বাড়িয়ে গত ১৩ অক্টোবর অস্ট্রেলিয়া যান তিনি।

গত ২ অক্টোবর আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব দেন রাষ্ট্রপতি।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/11/522.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/11/522-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনআইন-আদালত
আদালত প্রতিবেদক । অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার পদত্যাগের মধ্য দিয়ে ভারমুক্ত হয়েছে বিচারবিভাগ। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। যেহেতু বিচারপতিরা তার সাথে বসতে অস্বীকৃতি জানিয়েছেন সেহেতু পদ্যত্যাগ ছাড়া তার উপায় ছিল না। এস কে সিনহার পদত্যাগের ফলে বিচার বিভাগে...