1439713386
ঢাকার বিমানবন্দর এলাকা থেকে কুতুবখালী পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার দীর্ঘ এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শুরু হয়েছে। রবিবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিমানবন্দর সড়কের কাওলা এলাকায় এই কাজের উদ্বোধন করেন।

ওবায়দুল কাদের বলেন, ২০১৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন করবেন। একই সময়ে এই এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজও শেষ হবে।

সরকারি-বেসরকারি অংশীদারিত্বে (পিপিপি) এই উড়াল সড়ক নির্মাণে ব্যায় ধরা হয়েছে ৮ হাজার ৯৪০ কোটি ১৮ লাখ টাকা। নির্মাণের দায়িত্বে রয়েছে থাইল্যান্ডের প্রতিষ্ঠান ইতাল-থাই ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড।

শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে কুড়িল, মহাখালী, তেজগাঁও হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত এই এলিভেটেড এক্সপ্রেসওয়ের দৈর্ঘ হবে ১৯.৭৩ কিলোমিটার। তবে ৩১টি র্যাম্প ও সংযোগ সড়কসহ এর মোট দৈর্ঘ্য ৪৬.৭৩ কিলোমিটার হবে।

তিন ধাপে এই প্রকল্প বাস্তবায়িত হবে। প্রথম ধাপে বিমানবন্দর থেকে বনানী পর্যন্ত ৭ দশমিক ৪৫ কিলোমিটার, দ্বিতীয় পর্যায়ে বনানী থেকে মগবাজার পর্যন্ত ৫ দশমিক ৮৫ কিলোমিটার এবং শেষ পর্যায়ে মগবাজার থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত ৬ দশমিক ৪৩ কিলোমিটার উড়াল সড়ক নির্মাণ করা হবে।

হীরা পান্নাপ্রথম পাতা
ঢাকার বিমানবন্দর এলাকা থেকে কুতুবখালী পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার দীর্ঘ এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শুরু হয়েছে। রবিবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিমানবন্দর সড়কের কাওলা এলাকায় এই কাজের উদ্বোধন করেন। ওবায়দুল কাদের বলেন, ২০১৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন করবেন। একই সময়ে এই এলিভেটেড এক্সপ্রেসওয়ের...