c74582c9666b9d0548deb3ed0aec8cb3-motog-fb2
মটোরোলা ও লেনোভোর মোবাইল বিভাগ এক করে ফেলছে লেনোভো কর্তৃপক্ষ। তবে বাজারে লেনোভো ও মটোরোলা দুটি ব্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যাবে। গত বছরে গুগলের কাছ থেকে ২৯১ কোটি মার্কিন ডলার খরচ করে মটোরোলার মোবাইল বিভাগটি কিনে নেয় চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান লেনোভো।
চীনভিত্তিক ওয়েবসাইট শিয়াওমিটুডের এক প্রতিবেদনে গতকাল এ তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, লেনোভোর মোবাইল বিভাগটি মটোরোলার মোবাইল বিভাগের সঙ্গে যুক্ত হবে এবং আন্তর্জাতিক বাজারে এই দুইটি ব্র্যান্ড একটি পরিচয় নিয়ে পরিচিত হবে।
মটোরোলা ইন্ডিয়ার এক মুখপাত্র টাইমস অব ইন্ডিয়াকেও প্রতিষ্ঠান পুনর্গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন পরিকল্পনা অনুযায়ী, বর্তমানে মটোরোলা প্রেসিডেন্টের দায়িত্বে থাকা রিক অস্টারলো লেনোভো ও মটোরোলা উভয় ব্র্যান্ডের দায়িত্বে থাকবেন এবং লেনোভোর শীর্ষ পর্যায়ের অধীনে যাবেন তিনি।
লেনোভো কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, দ্রুততর ও সহজ ব্যবসা মডেল দাঁড় করাতে লেনোভো ও মটোরোলাকে এক করা হচ্ছে। লেনোভোর মোবাইল বিজনেস গ্রুপ পুরো মোবাইল ব্যবসা দেখবে। কিন্তু ফোনের নকশা, উন্নয়ন ও তৈরিতে মটোরোলার ওপর নির্ভর করতে হবে। বাজারে মটোরেলা ও লেনোভো উভয় ব্র্যান্ডের পণ্যই থাকবে।

ওয়াজ কুরুনীবিজ্ঞান ও প্রযুক্তি
মটোরোলা ও লেনোভোর মোবাইল বিভাগ এক করে ফেলছে লেনোভো কর্তৃপক্ষ। তবে বাজারে লেনোভো ও মটোরোলা দুটি ব্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যাবে। গত বছরে গুগলের কাছ থেকে ২৯১ কোটি মার্কিন ডলার খরচ করে মটোরোলার মোবাইল বিভাগটি কিনে নেয় চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান লেনোভো। চীনভিত্তিক ওয়েবসাইট শিয়াওমিটুডের এক প্রতিবেদনে গতকাল এ তথ্য জানানো...