87965_que
আপনার কাজ আপনিই করবেন। অসুস্থ হলে সেক্ষেত্রে আপনার হয়ে কেউ প্রক্সি দিতে পারে বড়জোর। এমনটাই স্বাভাবিক। কিন্তু এই প্রক্সি দেয়াই যদি হয় অন্যর প্রধান পেশা তাহলে কেমন হয়! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এই কাজ করে জীবিকা নির্বাহ করছেন অনেকেই।
আপনি বিদ্যুৎ বিল দিতে গিয়ে দেখলেন লম্বা লাইন। লাইনে দাঁড়াতে আপনার অসুবিধা থাকতে পারে। কোন চিন্তা নেই। অন্য কেউ এসে লাইনে দাঁড়াবে। বিল দিয়ে দেবে। তবে এজন্য আপনাকে পারশ্রমিক দিতে হবে তাকে। যেমন আমেরিকান একটি কোম্পানি (linestandings.com ) যাদের কাজই এমন লাইনম্যান জোগাড় করে দেয়া। আপনি ব্যাংকে গিয়ে দেখলেন বিশাল লাইন। ওই কোম্পানিকে বলা মাত্রই তারা আপনার হয়ে লাইনে দাঁড়ানো নির্দিষ্ট কোন ব্যক্তিকে হাজির করে দেবে। প্রতি ঘণ্টায় তাদেরকে দিতে হবে ৩৬ ডলার। কখনও তার চেয়েও বেশি। শুধু ব্যাংকই না। হতে পারে যে কোন লাইনে, পাবলিক জায়গায়। চীনে এমন পেশা দিন দিন জনপ্রিয় হচ্ছে। আমেরিকার দেখাদেখি অনেক দেশেই এমন কোম্পানির উৎপত্তি ঘটছে। অনেকে এই প্রক্সি দেয়াকেই পেশা হিসেবে বেছে নিতে ধরনা দিচ্ছে লাইনম্যান প্রোভাইডার কোম্পানিগুলোতে। আর সময় বাঁচাতে এই সার্ভিস নিচ্ছেন ব্যস্ত মানুষেরা।

তাহসিনা সুলতানাএক্সক্লুসিভ
আপনার কাজ আপনিই করবেন। অসুস্থ হলে সেক্ষেত্রে আপনার হয়ে কেউ প্রক্সি দিতে পারে বড়জোর। এমনটাই স্বাভাবিক। কিন্তু এই প্রক্সি দেয়াই যদি হয় অন্যর প্রধান পেশা তাহলে কেমন হয়! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এই কাজ করে জীবিকা নির্বাহ করছেন অনেকেই। আপনি বিদ্যুৎ বিল দিতে গিয়ে দেখলেন লম্বা লাইন। লাইনে দাঁড়াতে...