1442821751
যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর থেকেই বাংলাদেশে নিষিদ্ধ জামায়াত, নতুন করে নিষিদ্ধের দাবি আসছে কেন? তিনি বলেন, জামায়াতকে কঠোরভাবে প্রতিরোধ ও নিশ্চিহ্ন করতে হবে।

স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পিএস ৬৯ স্কুল মিলনায়তনে প্রবাসী বাঙালি সমাজ আয়োজিত এক সংবর্ধনা সভায় মুজাহিদুল ইসলাম সেলিম এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি বাহিনী যখন আত্মসমর্পণ করে সেখানে পাকিস্তান সেনাবাহিনীর পাশাপাশি তাদের সহযোগী ফোর্সের আত্মসমর্পণের কথাও বলা হয়েছে। জামায়াত পাকিস্তানিদের সহযোগী সংগঠন এবং ফোর্স ছিল। পাকিস্তান সেনাবাহিনী যেহেতু ক্যান্টনমেন্টে অফিস করার অধিকার হারিয়েছে, জামায়াতে ইসলামীও বাংলাদেশে রাজনীতি করার অধিকার হারিয়েছে। তাছাড়া আমাদের সংবিধানের ৩৮ ধারা অনুযায়ী ধর্মকে ব্যবহার করে রাজনীতি নিষিদ্ধ করা আছে।

সংবর্ধনা কমিটির আহ্বায়ক গিয়াস উদ্দিন বাবু এবং সদস্য সচিব জাকির হোসেন বাচ্চু ও প্রগ্রেসিভ ফোরামের সাধারণ সম্পাদক আলিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিটিভির সাবেক প্রযোজক ও লেখক বেলাল বেগ, প্রগ্রেসিভ ফোরামের সভাপতি খোরশেদুল ইসলাম, উদীচী যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা ডা. ওয়ালেদ চৌধুরী।

মিস্টি রহমানপ্রবাস জীবন
যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর থেকেই বাংলাদেশে নিষিদ্ধ জামায়াত, নতুন করে নিষিদ্ধের দাবি আসছে কেন? তিনি বলেন, জামায়াতকে কঠোরভাবে প্রতিরোধ ও নিশ্চিহ্ন করতে হবে। স্থানীয় সময় রবিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পিএস ৬৯ স্কুল মিলনায়তনে প্রবাসী বাঙালি সমাজ...